মুরাদনগর থানার ওসি প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৬ পিএম, ২০ আগস্ট ২০২২
আবুল হাশিম

 

কুমিল্লার মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশিমকে প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন সড়কপথে জরুরি কাজে ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার পথে কুমিল্লার কোম্পানীগঞ্জে যানজটে আটকা পড়েন। এ সময় মুরাদনগর থানা পুলিশের কোনো সদস্য সেখানে উপস্থিত না থাকায় ওসি আবুল হাশিমকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২০ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে দীর্ঘ যানজটে আটকে যান ডিআইজি মো. আনোয়ার হোসেন। নামপ্রকাশে অনিচ্ছুক কুমিল্লা জেলা পুলিশের দায়িত্বশীল একজন কর্মকর্তা শনিবার বিকেলে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা পুলিশের একাধিক সূত্র জানায়, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কে কোম্পানীগঞ্জ এলাকা দিয়ে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি। কোম্পানীগঞ্জ বাসটার্মিনাল এলাকায় তিনি যানজটের কবলে পড়েন। সেখানে প্রায় ৩০ মিনিট আটকে থাকে তাকে বহন করা গাড়িটি। পরে বিষয়টি তিনি কুমিল্লা পুলিশ সুপারকে অবহিত করেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন ওসি আবুল হাশিম।

চট্টগ্রাম রেঞ্জের একটি আদেশের বরাত দিয়ে কুমিল্লা পুলিশ সুপার স্বাক্ষরিত স্মারক নম্বর অ্যাডমিন ৬২৬৬ একটি চিঠিতে উল্লেখ করা হয়, ওসি আবুল হাশিমকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হলো। নির্দেশিত কর্মস্থল রেঞ্জ ডিআইজির কার্যালয়ে শনিবার দুপুর ২টার মধ্যে যোগদানের নির্দেশ দেওয়া গেলো। তবে, ওসির উদ্দেশ্যে জারি হওয়া প্রত্যাহারের আদেশেটিতে ডিআইজি যানজটে আটকে থাকার কোনো বিষয় উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশিম জাগো নিউজকে বলেন, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক দিয়ে ডিআইজি স্যার সকাল বেলা ব্রাহ্মণবাড়িয়া যাবেন এমন কোনো তথ্য আমার কাছে ছিল না। এছাড়া সড়কে যানজট নিরসনে হাইওয়ে পুলিশ এবং ট্রাফিক পুলিশ নিয়োজিত ছিল। এরপরও স্যারের আগমনের খবর জানা থাকলে সড়কের চলমান নির্মণকাজ বন্ধ রেখে হলেও যানজট নিরসন করে রাখতাম।

তিনি আরও বলেন, দুপুর ২টার মধ্যে আমাকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কন্ট্রোলরুমে সংযুক্ত হওয়ার কথা জানার সঙ্গে সঙ্গে যথাসময়ে সেখানে উপস্থিত থাকার জন্য মুরাদনগর থানা ছেড়েছি।

জাহিদ পাটোয়ারী/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।