ডিবি পরিচয়ে কসাইয়ের ২৫ কেজি খাসির মাংস নিয়ে চম্পট প্রতারক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০২ আগস্ট ২০২২

পাবনার সুজানগরে ডিবি পুলিশ পরিচয়ে এক কসাইয়ের কাছ থেকে ২৫ কেজি খাসির মাংস নিয়ে পালিয়েছেন এক প্রতারক।

রোববার (৩১ জুলাই) এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশকে লিখিত অভিযোগ দিয়েছেন ওই কসাই।

ক্ষতিগ্রস্ত কসাইয়ের নাম বিল্লাল হোসেন (৩৫)। তিনি চর সুজানগর গ্রামের মজিবর রহমানের ছেলে।

মঙ্গলবার (২ আগস্ট) সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতারণার শিকার কসাই বিল্লাল হোসেন জানান, ঘটনার দিন দুপুরে মোটরসাইকেলযোগে এক ব্যক্তি তার বাড়িতে আসেন। তিনি নিজেকে ‘ডিবি পুলিশ অফিসার’ বলে পরিচয় দেন। সঙ্গে থাকা তার ছবিসহ ডিবি পুলিশের কথিত পরিচয়পত্রও দেখান। এরপর জানান, একটি অনুষ্ঠানের জন্য ‘পাবনার পুলিশ সুপার স্যার’ খাসির মাংস নিতে তাকে পাঠিয়েছেন।

এ সময় ৯০০ টাকা কেজি দরে মাংসের দরদাম ঠিক করেন। কসাই তার বাড়িতে থাকা একটি খাসি জবাই করেন। এরপর ২৫ কেজি মাংস প্রস্তুত করে তাকে দেওয়া হয়। কিন্তু তিনি টাকা না দিয়ে বলেন ‘এসপি স্যার’ পাবনা অফিস থেকে দেবেন।

এ কথা বলার পর বিল্লাল কসাই তার সহযোগী কসাই আব্দুল জলিলকে ওই ব্যক্তির মোটরসাইকেলে পাঠান। মোটরসাইকেলযোগে তারা পাবনা পুলিশ সুপার কার্যালয়ের সামনের রাস্তায় পৌঁছালে ভুয়া ডিবি পুলিশ পরিচয় দানকারী প্রতারক কৌশলে জলিলকে মোটরসাইকেল থেকে নামিয়ে দেন। তাকে রাস্তায় দাঁড় করিয়ে রেখে বলেন ‘এসপি স্যারের’ কাছ থেকে টাকা এনে দিচ্ছি।

এরপর সন্ধ্যা পর্যন্ত তার আর কোনো খোঁজ পাননি জলিল। তিনি শেষ পর্যন্ত খালি হাতে বাড়ি ফিরে যান। প্রতারণার শিকার কসাই বিল্লাল হোসেন বিষয়টি সুজানগর থানা পুলিশকে লিখিতভাবে জানিয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সুজানগর থানার ওসি আব্দুল হান্নান জানান, প্রতারক চক্রকে খুঁজে বের করতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এরআগে পাবনা ডিবি পুলিশ পরিচয় দিয়ে সুজানগর উপজেলার ভাঁয়না ইউনিয়নের গোপালপুর গ্রামের এক বাড়ি থেকে দুটি খাসি, বাকছিডাঙ্গি এলাকার সাইদুল ইসলামের চালের মিল থেকে ১২ বস্তা চাল, মসজিদপাড়া এলাকার কামাল হোসেন নামের এক মাছ ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ১৫ হাজার টাকার মাছ নিয়ে কৌশলে পালিয়ে যান প্রতারকরা।

আমিন ইসলাম জুয়েল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।