শেবাচিম ডেন্টাল ইউনিট শিক্ষার্থীদের মানববন্ধন


প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৭ নভেম্বর ২০১৪

শিক্ষক সংকটসহ অন্তহীন সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধন করেছে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধনে দাবির যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

নির্দিষ্ট সবগুলো বিষয়ে শিক্ষক নিয়োগ, সক্রিয় ডেন্টাল ইউনিট ও ডেন্টাল ডিপার্টমেন্ট, সকল শিক্ষার্থীর নিচ্ছিদ্র নিরাপত্তাসহ আবাসন, লাইব্রেরিতে পর্যাপ্ত বইয়ের ব্যবস্থাসহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেন তারা ।  

শিক্ষার্থীরা জানান, ডেন্টাল ইউনিটে শিক্ষক মাত্র একজন। তাই তারা ঠিকভাবে শিখতে পারছেন না। এছাড়াও রয়েছে নানা সমস্যা। এতে তাদের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়েছে। দির্ঘদিন ধরে কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েও কোন সুফল না পেয়ে তারা ক্লাশ ছেড়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

এরপরও দাবি পূরণ করা না হলে মেডিকেল কলেজ হাসপাতালের ইনডোর-আউট ডোর ডেন্টাল বিভাগের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুশিয়ারি দেন তারা।

শিক্ষার্থীরা আরো জানান, ২০১১-১২ শিক্ষাবর্ষে বরিশাল মেডিকেল কলেজে ডেন্টাল ইউনিট চালু হয়। প্রতিষ্ঠার পর এ পর্যন্ত এই ইউনিটে প্রতি বছর এখানে ৫০ জন করে শিক্ষার্থী ভর্তি হয়েছে। কিন্তু শিক্ষক সংকটসহ নানা সমস্যার কারণে ইতোমধ্যে তাদের মধ্য থেকে এই কলেজ থেকে অন্যান্য কলেজে পাড়ি জমিয়েছে ৬৭ জন শিক্ষার্থী। এখন তৃতীয় বর্ষে ১৫ জন, দ্বিতীয় বর্ষে ৩৮ জন এবং প্রথমবর্ষের ৩০ জন শিক্ষার্থী রয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে আরও ৫০ শিক্ষার্থী ভর্তির অপেক্ষায় রয়েছেন।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।