গাইবান্ধায় পৌঁছেছে ফজলে রাব্বীর মরদেহ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২৫ জুলাই ২০২২

হেলিকপ্টারে ঢাকা থেকে গাইবান্ধার সাঘাটায় পৌঁছেছে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার মরদেহ। সোমবার (২৫) দুপুর দেড়টায় সশস্ত্র বাহিনীর হেলিকপ্টার বোনারপাড়ার হেলেনচা গ্রামের ভেলাকপা বিলে অবতরণ করে।

এ সময় তার স্বজন ও দলীয় নেতাকর্মীরা মরদেহ নিয়ে ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে আসেন। সেখানে দলীয় নেতাকর্মী, রাজনৈতিক সহকর্মী, আইনজীবী ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাবেন।

একই মাঠে বিকেল ৩টায় তার দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নিজ বাড়ি গটিয়া গ্রামে নেয়া হবে। সেখানে বিকেল সাড়ে ৫টা আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। এর পরপরই রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ফজলে রাব্বির জানাজা ও দাফন প্রক্রিয়া সম্পন্নে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছোট ভাই মো. ফরহাদ রাব্বি ও মেয়ে ফারজানা রাব্বি বুবলি।

এছাড়া ফজলে রাব্বীর মরদেহে শ্রদ্ধা নিবেদনসহ দুই দফায় জানাজা নামাজ ও সুষ্ঠু দাফন সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

গাইবান্ধায় পৌঁছেছে ফজলে রাব্বীর মরদেহ

এর আগে সোমবার সকাল পৌনে ৯টায় যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইটে ফজলে রাব্বি মিয়ার মরদেহ দেশে পৌঁছায়। এরপর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয় জাতীয় ঈদগাহ প্রাঙ্গণে। সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার দিবাগত রাতে আমেরিকার একটি হাসপাতালে মারা যান তিনি। দীর্ঘ নয় মাস ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন ফজলে রাব্বী মিয়া। পেশায় আইনজীবী ফজলে রাব্বি মিয়া গাইবান্ধা-৫ আসনের সাতবারের সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি জাতীয় সংসদের পরপর দুইবারের ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।

মুক্তিযুদ্ধে ১১ নম্বর সেক্টরে যুদ্ধে অংশগ্রহণ করেন তিনি। বর্ষীয়ান রাজনীতিবিদ ও সফল জনপ্রতিনিধি ফজলে রাব্বীর মৃত্যুতে শোক বিরাজ করছে সাঘাটা-ফুলছড়িসহ গোটা গাইবান্ধায়।

আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।