রূপগঞ্জে গরু চুরি, খামারিদের মাঝে আতঙ্ক


প্রকাশিত: ০৫:১৯ এএম, ৩০ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক রাতে ১২টি গরু চুরির ঘটনা ঘটেছে। চুরি হওয়ার পর থেকে খামারিদের মাঝে চোর আতঙ্ক বিরাজ করছে। শনিবার ভোর পৌনে ৩টার দিকে উপজেলার কাঞ্চন পৌরসভার দিঘুলিয়া এলাকায় এ চুরির ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত খামারিরা জানান, দিঘুলিয়া, করাটিয়া, পুবেরগাঁও, আধুরিয়া, কেসরাব, গুতুলিয়াসহ আশপাশের এলাকার বেশির ভাগ মানুষের পেশা কৃষিকাজ। কৃষি কাজের পাশাপাশি তারা বিভিন্ন জাতের গবাদি পশু পালন করে থাকেন। ওই সব এলাকায় প্রায় শতাধিক গরুর খামার রয়েছে। আর গরু রয়েছে কয়েক শতাধিক। শনিবার ভোর পৌনে ৩টার দিকে দিঘুলিয়া এলাকার নুরুল ইসলামের খামার ঘরের তালা কেটে ৪টি গরু, সোনা মিয়ার খামার ঘর থেকে ৪টি ও বকুল মিয়ার খামার থেকে ৪টি গরু চুরি করে নিয়ে যায় চোরের দল।

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, চুরি হওয়া গরু উদ্ধার ও চোর দলের সদস্যদের আটকের চেষ্টা চলছে। এছাড়া ওইসব এলাকায় পুলিশের পাহাড়া বাড়িয়ে দেয়া হবে।

মীর আব্দুল আলীম/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।