চাঁদা না পেয়ে কাজ বন্ধ করে দিলেন আ.লীগ নেতা


প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৯ জানুয়ারি ২০১৬

বগুড়ার শাজাহানপুরে একলাখ টাকা চাঁদা না পেয়ে সড়ক মেরামত কাজে নিয়োজিত শ্রমিকদেরকে পিটিয়ে কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। শুক্রবার বিকেলে উপজেলার টেঙ্গামাগুর- নয়মাইল সড়কে গয়নাকুড়ি এলাকায় এঘটনা ঘটে।

জানা গেছে, ২০১৫-২০১৬ অর্থ বছরে ‘পল্লী সড়ক মেরামত প্রকল্পের আওতায় প্রায় ৪৫ লক্ষ টাকা ব্যয়ে শাজাহানপুর উপজেলার টেঙ্গামাগুর-নয়মাইল সড়কের গয়নাকুড়ি থেকে দাড়িগাছা নতুন পাড়া পর্যন্ত ২৭শ’ মিটার সড়ক মেরামতের কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান তনুন কনস্ট্রাকশন লিমিটেড। সেই অনুযায়ী প্রতিষ্ঠানটি গত ১ মাস পূর্ব থেকে সড়ক মেরামত কাজ শুরু করে।

প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী বুলবুল আহম্মেদ জানান, কাজ শুরুর পর থেকেই খরনা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক পরিচয়ে এক ব্যক্তি মোবাইল ফোনে তার কাছ থেকে একলাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদা দিতে রাজি না হওয়ায় ওমর ফারুক শুক্রবার বিকেলে মেরামত কাজে নিয়োজিত শ্রমিকদেরকে মারপিট করে কাজ বন্ধ করে দেয়।

শ্রমিক সর্দার আজিবর জানান শুক্রবার সকাল থেকে ২০-২৫ জন শ্রমিক গয়নাকুড়ি এলাকায় সড়কে কাজ করছিল। কাজ শেষ করার আগে বিকেলের দিকে ওমর ফারুক ৩-৪ টি মোটরসাইকেল যোগে ১০-১২ জন লোক নিয়ে এসে কর্মরত শ্রমিকদেরকে মারপিট করে কাজ বন্ধ করে দেয়।

তবে অভিযোগ প্রসঙ্গে খরনা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক জানান, চাঁদার দাবিতে নয় সিডিউল অনুযায়ী কাজ না করে নিম্নমানের কাজ করায় আমি কাজ বন্ধ করে দিয়েছি।
 
শাজাহানপুর উপজেলা প্রকৌশলী শাহিনুজ্জামান অরুণ জানান, সিডিউল অনুযায়ী ইতিমধ্যেই ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। স্থানীয় আওয়ামী লীগ নেতা ওমর ফারুক চাঁদা না পেয়ে কাজ বন্ধ করে দিয়েছেন এমন অভিযোগ তিনি শুনেছেন। বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানানো হয়েছে।
 
শাজাহানপুর থানা পুলিশের ওসি আলমগীর হোসেন জানান, মৌখিকভাবে বিষয়টি তিনি জেনেছেন। এ ব্যাপারে ভূক্তভোগিদের অভিযোগ দিতে বলা হয়েছে।

লিমন/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।