নেত্রকোনায় ১০০ অসহায় পরিবারকে গরুর মাংস উপহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ০৯ জুলাই ২০২২

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় গরু জবাই করে ১০০ দুস্থ ও অসহায় পরিবারের মাঝে মাংস বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন তৃষিতপুর।

শনিবার (৯ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দুয়া পৌরশহরের আশ শাফা ইসলামি কিন্ডারগার্টেন প্রাঙ্গণে এ মাংস বিতরণ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগম উপস্থিত ছিলেন। তিনি তৃষিতপুর সংগঠনের সদস্যদের সঙ্গে নিয়ে উপস্থিত অসহায় লোকজনের হাতে এ মাংস তুলে দেন।

ঈদের আগের দিন বিনামূল্যে গরুর মাংস পেয়ে খুশি সুবিধাবঞ্চিত লোকজন।

নাম প্রকাশে অনিচ্ছুক মাংস নিতে আসা এক বৃদ্ধ বলেন, ‘আমরা গরিব মানুষ। ঠিকমতো সংসারের ভরণপোষণই করতে পারি না। কোরবানি দেওয়ার ক্ষমতা আমাদের নেই। তাই কোরবানি ঈদে মানুষের কাছ থেকে হাত পেতে মাংস নিতে হয়। কিন্তু তৃষিতপুরের লোকজন আমাদের বাড়ি থেকে ডেকে এনে মাংস দিয়েছে। এতে আমরা খুব খুশি।’

তৃষিতপুর সংগঠনের কর্মী সাইমুন জাহান শুভ বলেন, ‘মানবতার কল্যাণের লক্ষ্যে ২০১৯ সালে একদল তরুণ-তরুণী মিলে সংগঠনটি গড়ে তোলা হয়। এরপর থেকে রমজান মাসে নিম্নআয়ের মানুষের মধ্যে বিনামূল্যে ইফতার ও প্রতি কোরবানির ঈদে এলাকার দুস্থ ও অতিদরিদ্র লোকজনের মধ্যে মাংস বিতরণসহ বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। এরই ধারাবাহিকতায় এ বছরও আমরা ১০০ পরিবারের মধ্যে ৬০ হাজার টাকা মূল্যের একটি ষাঁড় জবাই করে মাংস বিতরণ করেছি। অসহায় মানুষগুলোর মুখে একটু হাসি ফোটানোই আমাদের লক্ষ্য।’

এইচ এম কামাল/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।