রংপুরে ৩ দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু


প্রকাশিত: ০৩:১৮ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

রংপুরে বুধবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলা। বিকেল ৩টায় রংপুর টাউন হল চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুরের বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) কাজী হাসান আহম্মেদ। এর আগে একটি বর্ণাঢ্য র্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভায় জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকারের পরিচালক আব্দুল মজিদ।

এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তনিমা তাসনীম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাইন বিল­াহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়সিন্ধু তালুকদার, রংপুর প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, ডিজিটাল বাংলাদেশ গড়ার চলমান কার্যক্রমকে অধিকতর বেগবান করা এবং জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়ার লক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগামের সহযোগিতায় এবং রংপুর জেলা প্রশাসনের আয়োজনে এবারের মেলায় সরকারি ই-সেবা প্রচারণা, তথ্য প্রযুক্তি ব্যাবহার করে শিক্ষার গুণগত মান উন্নয়ন, ই-কমার্স এবং তরুণ উদ্ভাবকদের উদ্ভাবন উপস্থাপন করা হবে।

মেলায় সরকারি-বেসরকারি ৩৯টি প্রতিষ্ঠানের স্টল থাকবে। এছাড়া মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতা, সেমিনার, আলোচনা সভা, ভিডিও প্রদর্শনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন থাকবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

জিতু কবীর/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।