প্যারোলে মুক্তি পেয়ে শপথ নিলেন জি কে গউছ


প্রকাশিত: ০৩:০০ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হবিগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র জি কে গউছ প্যারোলে মুক্তি পেয়ে পৌর মেয়র হিসেবে শপথ নিয়েছেন।

পুরো শপথ গ্রহণ অনুষ্ঠানেই গউছকে হাসি-খুশি থাকতে দেখা গেছে। তাকে দেখে কোনোভাবেই বুঝা যাচ্ছিলো না তিনি কারাগার থেকে সরাসরি মাত্র অনুষ্ঠানকালিন সময়ের জন্য প্যারোল মুক্তি পেয়ে শপথ নিতে এসেছেন।

picবুধবার দুপুরে সিলেট জেলা পরিষদ অডিটরিয়ামে তিনি নবনির্বাচিত পৌর মেয়র হিসেবে শপথ নেন। তখন শপথ বাক্য পাঠ করান সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন ভূঁইয়া।

এর আগে শপথ গ্রহণ করতে কারাবন্দি মেয়র জি কে গউছকে সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম প্যারোলে মুক্তি দেন। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে যতটুকু সময় প্রয়োজন, ততটুকু সময়ের জন্য তাকে মুক্তি দেয়া হয়েছে।

এ ব্যাপারে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেষ্ঠ্য সুপার ছগির আলী জাগো নিউজকে বলেন, শপথ গ্রহণ করতে বুধবার বেলা ১১টায় কারাগার থেকে মেয়র জি কে গউছকে প্যারোলে মুক্তি দেয়া হয়। শপথগ্রহণ শেষে বেলা দেড়টায় পুলিশ তাকে কারাগারে পৌঁছে দেয়। শপথ গ্রহণ অনুষ্ঠানে মাত্র আড়াই ঘণ্টা তিনি প্যারোলে মুক্ত ছিলেন।

শপথ শেষে জাগো নিউজ’র সঙ্গে আলাপকালে জি কে গউছ বলেন, জনগণ আমাকে তাদের সেবা করার জন্যই ভোট দিয়ে নির্বাচিত করেছেন। কিন্তু দুঃখজনক বাস্তবতা আমি একটি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় বন্দিদশায় আছি। জনগণের সেবা করতে হলে মুক্ত গউছের দরকার। আমি আশা করি, আমাকে এই মামলা থেকে অব্যাহতি দিয়ে জনগণের কাছে মুক্ত গউছকে ফিরিয়ে দিবে সরকার। কারণ মুক্ত না হলে জনগণের সেবা করা আমার দ্বারা অসম্ভব।

তিনি বলেন, আমি যে ষড়যন্ত্রের শিকার তা হবিগঞ্জের জনগণ ভোটের মাধ্যমে প্রমাণ করেছেন। গউছ বলেন, আমার জনপ্রিয়তায় একটি মহল আমাকে সর্বজন শ্রদ্ধেও কিবরিয়া হত্যা মামলায় ফাঁসিয়েছে বলে তিনি দাবি করেন।

এর আগে গত ৩০ ডিসেম্বর কারাগারে থেকেই হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন জিকে গউছ। তিনি প্রায় ১৩ মাস ধরে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় অভিযুক্ত হয়ে কারাবন্দি রয়েছেন। আদালতে তার বিরুদ্ধে চার্জশিট দেয়ার পর সেসময় তাকে সাময়িক বরখাস্ত করেছিল স্থানীয় সরকার বিভাগ।

বরখাস্ত হওয়ার প্রায় ১০ মাস পর হবিগঞ্জ পৌরসভা নির্বাচন এলে তিনি জেলে থেকে নির্বাচন করে জনগণের ভোটে ফের মেয়র নির্বাচিত হন।

এছাড়াও বুধবার একই সময়ে সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জের ১৬টি পৌরসভার নব নির্বাচিত মেয়ররা শপথ নিয়েছেন।

ছামির মাহমুদ/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।