‘৭৫ এর পর বাংলাদেশ অগণতান্ত্রিক প্রক্রিয়ায় এগুচ্ছিল’


প্রকাশিত: ০২:০৯ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, সরকার জনগণের মৌলিক চাহিদা পূরণে কাজ করে যাচ্ছে। ক্ষমতায় থেকে জনগণের উন্নয়নে কাজ করাই গণতন্ত্রের মূল লক্ষ্য। গণতন্ত্র শুধু ভোটের জন্য বা ভোটের দিনের মায়াকান্না নয়।

তিনি বলেন, ৭৫ এর পর বাংলাদেশ তলাবিহীন ঝুঁড়িতে পরিণত হয়ে একটি অগণতান্ত্রিক প্রক্রিয়ায় এগুচ্ছিল। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণেই জনগণ ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখছে।

বুধবার বিকেল ৩টার দিকে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের এস.এ বারী সম্মেলন কক্ষে আয়োজিত ভূমি জোনিং বিষয়ে জেলা পর্যায়ের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুমিল্লার জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয়ের জাতীয় ভূমি জোনিং প্রকল্পের প্রকল্প পরিচালক মো. কফিল উদ্দিন (অতিরিক্ত সচিব), স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক একেএম মামুনুর রশীদ, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল মতিন, কুমিল্লার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. আলী আশরাফ ভূঁইয়া, জেলা সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম আব্দুল ওহাব প্রমুখ।

মন্ত্রী বলেন, আমাদের দেশে ভূমি জোনিং নতুন পদ্ধতি, উন্নত বিশ্বে এটি অনেক আগেই করা হয়েছে। বাংলাদেশে জোনিং পদ্ধতির সুফল জনগণের মাঝে পৌঁছে দিতে সরকার চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে। এসময় মন্ত্রী জেলার দেবিদ্বার উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) সঙ্গে স্কাইপিতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ভূমি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

কামাল উদ্দিন/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।