পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় মেছো বাঘ আহত


প্রকাশিত: ১১:২৩ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

পঞ্চগড়ে একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের টিটিহিপাড়ার নকিবুল ইসলামের বাড়ি থেকে মেছো বাঘটি উদ্ধার করে পঞ্চগড় বন বিভাগের কর্মকর্তারা। বাঘ উদ্ধারের খবরে এলাকায় উৎসুখ মানুষের ভিড় দেখা দেছে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাত স্থান থেকে আসা মেছো বাঘটি টিটিহিপাড়া এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা জাতীয় মহাসড়ক পার হচ্ছিল। এ সময় স্থানীয় মোবারক হোসেন নামে এক যুবকের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা খেয়ে ছিটকে পড়ে বাঘটি। পরে লোকজন আহতাবস্থায় বাঘটিকে উদ্ধার করে বন বিভাগে খবর দেয়।

Tiger-Pic
বুধবার দুপুরে বন বিভাগের পঞ্চগড় রেঞ্জের কর্মকর্তারা ওই এলাকার নকিবুলের বাড়ি থেকে বাঘটি উদ্ধার করে। এসময় সদর উপজেলার সাতমেরা ইউনিয়ন পারিষদ চেয়ারম্যান মো. এনামুল হক প্রধান উপস্থিত ছিলেন।

বন বিভাগ পঞ্চগড় রেঞ্জের সদর উপজেলা বিট অফিসার গয়া প্রসাদ পাল বলেন, উদ্ধারকৃত মেছো বাঘটির বয়স আনুমানিক ৫ থেকে ৬ বছর। সড়ক দুর্ঘটানায় আহত হওয়ায় বাঘটি অসুস্থ হয়ে পড়েছে। তবে প্রাণিসম্পদ চিকিৎসকের মাধ্যমে বাঘটির চিকিৎসার জন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

সফিকুল আলম/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।