লক্ষ্মীপুরে ভুলে ভরা প্রবেশপত্রে পরীক্ষার্থীদের দুর্ভোগ


প্রকাশিত: ০৩:৩৭ এএম, ২৭ জানুয়ারি ২০১৬

লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের ১২ এসএসসি শিক্ষার্থীর প্রবেশপত্রে ভুল ধরা পড়েছে। বদলে গেছে কয়েকজনের বিভাগ ও পরীক্ষার বিষয়। এতে ওই পরীক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে।এ নিয়ে ক্ষুব্ধ তাদের অভিভাবকরাও। তবে এ ভুলের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকও দায় নিতে রাজি নয়।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিতে ১৫৪ জন পরীক্ষার্থী ফরম পূরণ করে। এর মধ্যে ১২ জনের প্রবেশপত্রে ভুল পাওয়া গেছে। তার মধ্যে তিনজনেরই বিভাগ পরিবর্তন হয়ে গেছে। এমরান  হোসেন (রোল নম্বর ৬২১৮৫২) মানবিক বিভাগের পরিক্ষার্থী। প্রবেশপত্রে ছাপা হয়েছে ব্যবসায় শিক্ষা শাখা। ফাহিম হোসেন ছিলেন ব্যবসায় শিক্ষা শাখায়, প্রবেশপত্রে ছাপা হয়েছে বিজ্ঞান। এছাড়াও ফরহাদ হোসেন (রোল ৬২১৭৯৯), হৃদয় হোসেন আশেক (রোল ৬২১৮৩৬), রুবেল হোসেন (রোল ৬২১৮৪২), আব্দুল লতিফ (রোল ৬২১৮০৪), আলী হোসেন (রোল ৬২১৮৫০), মাহাবুবুর রহমানের (রোল ৬২১৮৪৫) কম্পিউটার বিষয়ের পরিবর্তে প্রবেশপত্রে ছাপা হয়েছে কৃষি শিক্ষা। আবদুল কাদেরের (রোল ৬২১৮৫২) কৃষি শিক্ষার পরিবর্তে প্রবেশপত্রে লিপিবদ্ধ হয়েছে কম্পিউটার।

পরীক্ষার্থী ফাহিম হোসেন বলেন, ২ বছর ধরে ব্যবসায় শিক্ষা শাখায় পড়ালেখা করেছি। এখন বিদ্যালয় থেকে যে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়া হয়েছে, তাতে লেখা রয়েছে বিজ্ঞান বিভাগ। বিষয়টি দেখার পর প্রধান শিক্ষককে জানালে তিনি বলেন, প্রবেশপত্র ভুল হয়েছে তাতে আমার করার কিছু নেই। তোমরা শিক্ষাবোর্ডের সঙ্গে যোগাযোগ কর। এ অবস্থায় আমার শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে।

অভিভাবক কোরবান আলী জানান, আমরা বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা এখন প্রয়োজনীয় সহযোগিতাও করছে না। তাদের ভুলের কারণে এখন ছাত্রদের খেসারত দিতে হবে।

দালাল বাজার এন কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়ালিউর রহমান জানান, শিক্ষার্থীদের ভুলের কারণে প্রবেশপত্রে ভুল এসেছে। তবে শিক্ষার্থীরা কি নিজেদের বিভাগও পরিবর্তন করেছে কিনা সে প্রশ্নের জবাব না দিয়ে তিনি বিষয়টি সংশোধনের জন্য শিক্ষা বোর্ডে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে বলে জানান।

কাজল কায়েস/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।