যশোরে ড্রোন আবিষ্কারক স্কুলছাত্রকে অপহরণ, অতঃপর উদ্ধার


প্রকাশিত: ০৫:১৭ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬
ড্রোন আবিষ্কার নাঈদ হাসান মুন

যশোরে সাংবাদিকপুত্র নবম শ্রেণির ছাত্র আধুনিক ড্রোন আবিষ্কার নাঈদ হাসান মুনকে (১৩) অপহরণের এক ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। রোববার বিকেল ৫টার দিকে জিলা স্কুলে শুরু হওয়া বিজ্ঞান ও প্রযুক্তি মেলা প্রাঙ্গণ থেকে তাকে অপহরণ করা হয়।

পরে পুলিশ অভিযান চালিয়ে এক ঘণ্টা পর সন্ধ্যার দিকে সরকারি মাইকেল মধুসূদন কলেজের শহীদ আসাদ হলের পুকুরপাড় এলাকা থেকে তাকে উদ্ধার করে।

নাঈদ হাসান মুন যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র ও যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার বার্তা সম্পাদক রাজেক জাহাঙ্গীরের ছেলে।

যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মোকাররম হোসেন জানান, যশোর জেলা স্কুলে অনুষ্ঠিত ৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের প্রথম দিনে কলেজের স্টলে মুনসহ ৫ ছাত্র তাদের উদ্ভাবন প্রদর্শন করে। মেলা শেষে বিকেল সাড়ে ৫টার দিকে ছাত্রদের ইজিবাইকে উঠিয়ে তিনি সাইকেলে পিছনে আসছিলেন। সার্কিট হাউসের অদূরে পৌঁছালে কয়েকজন যুবক ইজিবাইকের পথরোধ করে। কারণ জানতে চাইলে তারা ‘মুনের কাছে অবৈধ জিনিস আছে’ বলে জানায় এবং মুনসহ তাকে তুলে সরকারি মাইকেল মধুসূদন কলেজের শহীদ আসাদ হলের পুকুরপাড়ে নিয়ে যায়। এসময় মুনের ল্যাপটপ, সিপিইউসহ অন্যান্য ইলেকট্রনিক সামগ্রি অপহরণকারীরা ছিনিয়ে নেয়।

খবর পেয়ে বিপুল সংখ্যক সাংবাদিক ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এসময় ছাত্রলীগের কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রনি জানান, মেয়েদের ব্ল্যাকমেইলি করার অপরাধে মুনকে এখানে নিয়ে আসা হয়েছে।

‘অভিযুক্ত’ অর্থনীতি ২য় বর্ষের ছাত্র রাজু জানান, মুন একজন স্কুলছাত্রীর কাছ থেকে ধোকা দিয়ে ৫০ হাজার টাকা নিয়েছে। একজন স্কুলছাত্রী এত টাকা কোথায় পেল এবং আপনি তার কে হন জানতে চাইলে রাজু কোনো উত্তর দিতে পারেননি।

যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, ছাত্রলীগের ছেলেরা মুনকে অপহরণ করেনি। ছেলেটি খারাপ। তাই তাকে জিজ্ঞাসার জন্য নিয়ে গিয়েছিল মাত্র।

অপহরণের শিকার মুনের বাবা রাজেক জাহাঙ্গীর জানান, তিনি ছেলের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। সোমবার প্রেসক্লাবে সাংবাদিক নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) শেখ গনি মিয়া জানান, ‘বৈজ্ঞানিক আবিষ্কার জানার জন্যই মুনকে অপহরণ করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। তবে বিষয়টি এখনও ক্লিয়ার না। প্রেসক্লাব ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বসে এ ব্যাপারে পরবর্তী করণীয় ঠিক করবেন।’

মিলন রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।