সিলেট বিভাগে আ.লীগের ১০ বিদ্রোহী মেয়র প্রার্থী বহিষ্কার


প্রকাশিত: ০১:৪৯ পিএম, ২৪ জানুয়ারি ২০১৬

ডিসেম্বরে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট বিভাগে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার দুপুরে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একই সঙ্গে সাময়িক বহিষ্কৃতদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- এ মর্মে দুই সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে নোটিশ বলা হয়েছে।

বহিষ্কারের সত্যতা নিশ্চিত করেছেন সভায় অংশ নেয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি জাগো নিউজকে জানান, দলীয় সিদ্ধান্ত না মেনে মেয়র প্রার্থী হওয়ায় ১০ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। নির্বাচনে ওই সব বিদ্রোহী প্রার্থীদের যেসব সংসদ সদস্য ও নেতা প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে মদদ দিয়েছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

সিলেট বিভাগে যেসব বিদ্রোহী মেয়র প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে তারা হলেন, সিলেটের গোলাপগঞ্জের সিরাজুল জব্বার চৌধুরী, কানাইঘাটের নিজাম উদ্দিন আল মিজান, জকিগঞ্জের ফারুক আহমদ, মৌলভীবাজারের কুলাউড়ার শফি আলম ইউনুস মহালদার, বড়লেখার আবদুন নূর, কমলগঞ্জের জাকারিয়া হাবিব বিপ্লব, ছাতকের আবদুল ওয়াহিদ মজনু, জগন্নাথপুরের শাহ নূরুল করিম, হবিগঞ্জের মিজানুর রহমান মিজান, শায়েস্তাগঞ্জের আতাউর রহমান মাসুক।

এর মধ্যে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় সিরাজুল জব্বার চৌধুরী, কানাইঘাট পৌরসভায় নিজাম উদ্দিন আল মিজান ও মৌলভীবাজারের কুলাউড়ার শফি আলম ইউনুস স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন।

ছামির মাহমুদ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।