আয় ছাড়াই কোটিপতি গৃহায়ণ প্রকৌশলীর স্ত্রী, দুদকের মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৭ জুন ২০২২
ফাইল ছবি

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ রাজশাহী সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরীর স্ত্রী সোমা সাহা (৪৪)। পেশায় তিনি গৃহিণী। নেই বৈধ আয়ের উৎস। তবুও ১ কোটি ১৯ লাখ টাকার মালিক তিনি। আয়-রোজগার ছাড়াই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দায়ে প্রকৌশলী পত্নীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৭ জুন) দুপুরের দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন মামলাটি করেন।

এর আগে সোমবার (৬ জুন) প্রকৌশলী পরিমল কুমার কুরীর বিরুদ্ধেও দুর্নীতির মামলা করেন এ কর্মকর্তা।

আমির হোসাইন জগো নিউজকে বলেন, সোমা সাহা পেশায় গৃহিণী। তার কোনো বৈধ আয়ের উৎস নেই। তিনি স্বামীর ওপর নির্ভরশীল। কিন্তু তারপরও তার নামে স্থাবর-অস্থাবর সম্পদ মিলিয়ে এক কোটি ১৯ লাখ টাকা রয়েছে। দুদকে দাখিল করা সম্পদ বিবরণী অনুসন্ধানে এ অনিয়ম উঠে আসে।

তিনি আরও বলেন, নিজের আয়কর নথিতেও বিপুল সম্পদ প্রদর্শন করেছেন সোমা সাহা, যা জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ। স্বামীর অবৈধ সম্পদ গোপন করতেই এ ঘটনা ঘটিয়েছেন তিনি।

এর আগে নোটিশ পেয়ে দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন পরিমল কুমার কুরি ও তার স্ত্রী সোমা সাহা। দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ওই প্রকৌশলী ৫০ লাখ ৪৩ হাজার ৫১৬ টাকার সম্পদের উৎসের সন্ধান দিতে পারেননি। এছাড়া ৩৬ লাখ ১২ হাজার ৬৭৯ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। পরে এসব নথি অনুসন্ধানে এ দম্পতির অবৈধ সম্পদ অর্জন ও অবৈধ সম্পদের তথ্য গোপনের বিষয়টি ধরা পড়ে। এরপরই তাদের বিরুদ্ধে মামলার সুপারিশ করে দুদক।

ফয়সাল আহমেদ/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।