হবিগঞ্জে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৬:১২ পিএম, ০৬ জুন ২০২২

হবিগঞ্জে ধর্ষণের দায়ে মনু মিয়া নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৬ জুন) বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক (জেলা ও দায়রা জজ) সুদীপ্ত দাস এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মনু মিয়া বানিয়াচং উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের মৃত ইয়াছিন উল্লার ছেলে।

আসামির অনুপস্থিতিতেই এ রায় ঘোষণা করা হয়। রায়ে মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল হাসেম মোল্লা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের বাসিন্দা দিনমজুর রতিশ চন্দ্র রায় স্ত্রী-সন্তানসহ নিজ বাড়িতে বসবাস করেন। ২০১৬ সালের ১৪ জানুয়ারি তিনি সন্তানদের নিয়ে বাইরে যান। স্ত্রী দিপালী বাড়িতে একা ছিলেন। এ সুযোগে মনু মিয়া ঘরে প্রবেশ করে তাকে ধর্ষণ করেন। চলে যাওয়ার সময় ঘটনা কাউকে জানালে স্বামী-সন্তানকে হত্যা করা হবে বলে হুমকি দেন। পরে দিপালী বিষয়টি স্বামীকে জানান।

রতিশ বিষয়টি গ্রামপুলিশ সদস্য নারায়ণ দেবনাথ ও সুখলাল মুচিকে জানালে তারা মনু মিয়াকে ধরে এনে আটকে রাখেন। পরে তার ভাই উস্তার মিয়া গিয়ে তাকে ছাড়িয়ে নেন। পরে ১৭ জানুয়ারি দিনগত গভীর রাতে সিঁধ কেটে ঘরে ঢোকেন মনু মিয়া। তিনি ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে রতিশ চন্দ্র রায়কে হাত-পা বেঁধে দিপালীকে ধর্ষণ করেন। এক পর্যায়ে তারা চিৎকার শুরু করলে মনু মিয়া পালিয়ে যায়।

এ ঘটনায় দিপালী বাদী হয়ে ১৯ জানুয়ারি বানিয়াচং থানায় চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় ঘোষণা করেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।