পাবনায় নিখোঁজ দুই স্কুলছাত্রী উদ্ধার : ৩ পাচারকারী গ্রেফতার


প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬

পাবনার সাঁথিয়া থেকে নিখোঁজ হওয়ার ৭ দিন পর দুই স্কুলছাত্রীকে উদ্ধার করেছে সাঁথিয়া থানার পুলিশ।

এসময় ৩ পাচারকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, পাবনার আমিনপুর থানার চরগোবিন্দপুর গ্রামের রওশন আলীর ছেলে মোমিন (৩০), একই গ্রামের শামসুল হকের ছেলে আনোয়ার (৩৭) এবং দুর্গাপুর গ্রামের মৃত হাজী মোকছেদ শেখের ছেলে শাহজাহান (৪৩)।

শনিবার দুপুরে দু’ছাত্রীকে উদ্ধার এবং পাচারকারীদের গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়া দুই ছাত্রী হলো সাঁথিয়া উপজেলার আত্রাইশুকা গ্রামের মুন্নাফ সেখের মেয়ে মুন্নি খাতুন (১৮) ও তার বান্ধবী সুজানগর উপজেলার চরচিনাখড়া গ্রামের মো. মুন্নাফের মেয়ে মুন্নি খাতুন (১৬)। এরা দু’জনের নাম, বাবার নাম একই এবং এরা সুজানগর উপজেলার দুলাই উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। তবে সাঁথিয়ার আত্রাইশুকা গ্রামের মুন্নী বিবাহিতা। এই বিবাহিতা মুন্নীর স্বামী তার বন্ধুদের সহায়তায় এদের গত শনিবার পাচারের উদ্দেশ্যে ঢাকায় নিয়ে আটকে রেখেছিল। মুন্নীর বাবা মুন্নাফ সেখ মেয়ে ও মেয়ের বান্ধবীকে পাচারের অভিযোগে তার জামাই মনিরুলকে আসামি করে গত বুধবার সাঁথিয়া থানায় মামলা দায়ের করেন।

সাঁথিয়া থানা পুলিশের ওসি নাসির উদ্দিন জাগো নিউজকে জানান, গত ১৬ জানুয়ারি শনিবার সাঁথিয়ার আত্রাইশুকা গ্রামের মুন্নীর স্বামী উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের ধাতালপুর গ্রামের মো. বাগার ছেলে সিএনজি চালক মনিরুল (২২) মোবাইল ফোনে বেড়ানোর কথা বলে স্ত্রী ও স্ত্রীর বান্ধবীকে উপজেলার কাশিনাথপুর নিয়ে যায়। সেখানে পূর্ব পরিকল্পনা মোতাবেক তার ৩ সহযোগী আমিনপুর থানার চরগোবিন্দপুর গ্রামের রওশন আলীর ছেলে মোমিন, একই গ্রামের শামসুল হকের ছেলে আনোয়ার এবং দুর্গাপুর গ্রামের মৃত হাজী মোকছেদ শেখের ছেলে শাহজাহান এর হাতে তুলে দিয়ে কৌশলে সটকে পড়ে। পরে তিন পাচারকারী মিলে মেয়ে দুটিকে ঢাকায় নিয়ে পাচারের উদ্দেশ্যে এক বাসা বাড়িতে আটকে রেখে অনৈতিক কাজ করানোর চেষ্টা এবং মারধর করে।

সোমবার রাতে আত্রাইশুকার মুন্নি (১৮) তার বাবা মুন্নাফ সেখকে মোবাইল ফোনে জানায়, তার স্বামী মনিরুল তাদের দুই বান্ধবীকে কৌশলে নিয়ে গিয়ে অপরিচিত জায়গায় রেখে গেছে।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জাগো নিউজকে আরো জানান, মোবাইল ফোনের কল ট্র্যাকিং করে তাদের অবস্থান শনাক্ত করা হয়। গত শুক্রবার রাতে সাঁথিয়া থানা পুলিশের এসআই রজব আলী ফোর্সসহ আশুলিয়া থানা পুলিশের সহযোগিতায় জিরাবো এলাকায় খোঁজখবর নিয়ে শনিবার দুপুরে নিখোঁজ দুই ছাত্রীকে উদ্ধার করে এবং ৩ পাচারকারীকে গ্রেফতার করে সাঁথিয়া থানায় নিয়ে আসে।

শনিবার বিকেলে ৩ পাচারকারীকে পাবনা জেল হাজতে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, পাচারের মূল পরিকল্পনাকারী আত্রাইশুকা গ্রামের মুন্নীর স্বামী মনিরুল পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বরে তিনি জানান।

একে জামান/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।