যাত্রীবেশে বাসে উঠে ডাকাতি, সর্বস্ব লুট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ০২:১৮ পিএম, ৩০ মে ২০২২
প্রতীকী ছবি

ঢাকা থেকে ছেড়ে আসা কোটালীপাড়াগামী স্টার লাইন পরিবহনের একটি বাসে যাত্রীবেশে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় অস্ত্রধারী ডাকাতদল যাত্রীদের মারধর করে মালামাল, মোবাইল ফোন, স্বর্ণালংকার ও নগদ অর্থ লুটে নিয়ে যায়।

রোববার (২৯ মে) রাত সোয়া ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ধুসর বটতলা এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

কাশিয়ানীর ভাটিয়াপাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, স্টার লাইন পরিবহনে যাত্রীর ছদ্মবেশে থাকা সাতজনের একটি ডাকাতদল মহাসড়কের ধুসর বটতলা এলাকায় বাসটিকে থামিয়ে ক্ষুর, চাকুসহ দেশীয় ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে বাসের চালক ও যাত্রীদের জিম্মি করে মালামাল, নগদ টাকা, মোবাইল নিয়ে যায়।

এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন জানিয়ে তিনি আরও বলেন, রাস্তায় হট্টগোল শুনে আমরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে ঘটনা সম্পর্কে জানতে পারি। এ সময় বাসে থাকা সকল যাত্রীর মোবাইল নম্বর ও ব্যক্তিগত তথ্য সংগ্রহ করি। বাসটিতে মোট ২১ জন টিকিটধারী যাত্রী ছিলেন। এদের মধ্যে ৬ জন যাত্রী ফরিদপুরে নেমে যান। পরে ১৫ জন যাত্রী নিয়ে বাসটি ফরিদপুর থেকে ছেড়ে আসার পর বাসটিতে ডাকাতি হয়। আমরা ঘটনার সঙ্গে জড়িতদের মোবাইল নম্বরে কল করলে নম্বরগুলো বন্ধ পাই। জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

বাসচালক মোহাম্মাদ আল বলেন, ভাঙ্গায় যাত্রী নামিয়ে বাস চালাতেই পেছন থেকে ডাকাতরা এসে আমার গলা চেপে ধরে উঁচু ফেলে। আমাকে ইঞ্জিন কভারে টেনে তুলে তারা বাস নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এরপর আমার কাছে থাকা মোবাইল ফোন কেড়ে নিয়ে আমাকে বাসের পেছনের সিটে বসিয়ে রাখে।

বাসযাত্রী বিকেএসপির কর্মচারী আব্দুল্লাহ বিন ওবায়েদ বলেন, আমি নবীনগর কাউন্টার থেকে বিকেল ৫টায় বাসে উঠি। বাস ফরিদপুরের ভাঙ্গায় পৌঁছালে হঠাৎ করে ৬-৭ জন লোক বাসে উঠে বাস চালককে নিয়ন্ত্রণে নিয়ে নেয়। এরপর তিনজন লোক আমাদের কাছে থাকা জিনিসপত্র ও টাকা, স্বর্ণালংকার কেড়ে নিয়ে ধুসর এলাকায় এসে বাস থেকে নেমে যায়।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।