সয়াবিন তেলে ৪২ টাকা বেশি নিয়ে জরিমানা দিলেন ৫ হাজার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১০ মে ২০২২
দোকানে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

নওগাঁর মহাদেবপুরে বোতলজাত সয়াবিন তেলের দাম বেশি নেওয়ায় এক দোকানির পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে (১০ মে) উপজেলা সদরে ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন এ জরিমানা করেন।

জেলা ভোক্তা অধিকার কার্যালয় সূত্র জানায়, মহাদেবপুরে উপজেলা সদরের স্কুল পাড়ার বাসিন্দা মেহেদী হাসান। তিনি গত ২ মে মহাদেবপুর উপজেলা সদরের কাঁচাবাজার এলাকার রনি ভ্যারাইটিজের সত্ত্বাধিকারী জীবন দাসের কাছ থেকে ২লিটার সয়াবিন তেল কিনেছিলেন। বোতলের গায়ে ৩১৮ টাকা মূল্য লিখা থাকলেও তার কাছ থেকে ৩৬০ টাকা দাম নেওয়া হয়। বিষয়টি নিয়ে মেহেদী হাসান সোমবার (৯ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন।

ভোক্তা অধিকারের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর মঙ্গলবার দুপুরে রনি ভ্যারাইটিজে গেলে সত্যতা পাওয়া যায়। এ কারণে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১ হাজার ২৫০ টাকা দেওয়া হয়।

একই সঙ্গে মহাদেবপুর উপজেলার সদরের বকের মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলার জাহান ভ্যারাইটিজের সত্ত্বাধকারী মাসুদুর রহমানের দোকানে অভিযান চালানো হয়। তার দোকান থেকে টিসিবির সয়াবিন তেলের খালি বোতল ১ বস্তা (২ লিটারের ৭০টি বোতল) জব্দ করা হয়। যা তারা বেশি মুনাফার আশায় খোলা বাজারে বিক্রয় করেছে বলে সত্যতা মিলে। তার ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন-মহাদেবপুর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক অরুন চন্দ্র ও স্থানীয় থানা পুলিশ।

আব্বাস আলী/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।