ক্লাসে মন বসে না শিক্ষার্থীদের


প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

৫ম শ্রেণির শিক্ষার্থী বিউটি, রাসেল ও আয়শা জানিয়েছে, ক্লাসে মন বসে না তাদের। কারণ, কিছুদিন আগে হওয়া ভূমিকম্পে তাদের বিদ্যালয়ের ছাদে বড় ফাঁটল দেখা দিয়েছে। তাই তারা শ্রেণিকক্ষে ভয়ে ভয়ে ক্লাস করছে।

তারা জানায়, কখন যে মাথার উপর ছাদ ভেঙে পড়ে যায় এ ভয়ে ক্লাসে মন বসে না।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরকমণ্ডপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে শিক্ষার্থীরা এই প্রতিবেদককে এমন করেই তাদের মনের কথাগুলো জানায়।

school-fatol
সরেজমিনে বিদ্যালয়টিতে গিয়ে দেখা যায়, ভবনের ছাদে বিভিন্ন অংশে বড় বড় ফাটলের সৃষ্টি হয়েছে। কোনো কোনো অংশের পলেস্তারা খুলে পড়েছে। সম্প্রতি ভূমিকম্পে তিনটি শ্রেণিকক্ষসহ অফিস কক্ষের ফাটল দেখা দিয়েছে। তারপরও এভাবেই ঝুঁকি নিয়ে ক্লাস করছে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোত্তালেব হোসেন বলেন, ১৯৯৪ সালে এলজিইডি একটি ভবন করে। পরে দুই কক্ষ বিশিষ্ট আরো একটি ভবন করা হয়। এরপরও পাঁচটি শ্রেণির শিক্ষার্থীদের জায়গা সংকুলান হচ্ছে না। বাধ্য হয়ে পুরাতন ভবনে পাঠদান করাতে হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার অধিকারী জানান, ঝুঁকিপুর্ণ প্রতিষ্ঠানগুলো তালিকা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।