ব্যানার-ফেস্টুনে ছেঁয়ে গেছে সিলেট


প্রকাশিত: ১০:১০ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সিলেট সফর ও জনসভা সফলে দিন-রাত সভা-সমাবেশ ও বর্ধিত সভা করছে সিলেট আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। ঝিমিয়ে পড়া আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে।

সিলেটে নগর ছেঁয়ে গেছে ব্যানার ফেস্টুন আর তোরণে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করেছে সরকারি আলিয়া মাদরাসা সিলেট, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি সিলেট-জেলা ও মহানগর শাখা, জেলা ক্রীড়া সংস্থাসহ রাজনৈতিক নেতারা।

Sylhet
এদিকে প্রধানমন্ত্রীর সিলেট সফর সফলে শুধু সিলেট জেলা নয়, বিভাগের চারটি জেলায় দলীয় নেতাকর্মীরা প্রস্তুতি সভা ও কর্মী সমাবেশ ও প্রতিনিধি সমাবেশ করে লাখো মানুষের উপস্থিতি নিশ্চিত করতে তৎপরতা চালাচ্ছেন।  আগামী (২১ জানুয়ারি) বৃহস্পতিবার সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় লাখো মানুষের উপস্থিতি নিশ্চিত করতে ক্ষমতাসীন দলটির নেতাকর্মীরা এখন আরামের ঘুম হারাম করে প্রচারণা চালাচ্ছেন।

সোমবার দিনব্যাপি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে প্রচারপত্র বিলি করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। জনসভাস্থল আলীয়া মাদরাসা মাঠে গিয়ে প্রচারপত্র বিলি শেষ হয়।

এ সময় নেতৃবৃন্দ আগামী ২১ জানুয়ারি সিলেট আলীয়া মাদরাসা মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফলেও সর্বস্তরের সিলেটবাসীর সহযোগিতা কামনা করেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের নেতৃত্বে প্রচারপত্র বিলিতে অংশ নেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি ইমরান আহমদ এমপি, আশফাক আহমদ, মুক্তিযোদ্ধা সোয়েব আহমদ চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্ঠা দেওয়ান গৌস সুলতান প্রমুখ।

Sylhet
টানা দুই মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম সিলেট সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে যুক্তরাজ্য থেকে ফেরার পথে একাধিকবার এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতি করলেও সিলেটে কোনো কর্মসূচিতে যোগ দেয়া হয়নি। ফলে প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে সিলেটজুড়ে দেখা দিয়েছে ব্যাপক উদ্দীপনা। ওইদিন তিনি সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠে জনসভায়ও ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর এই সফর ও জনসভাকে শক্তি প্রদর্শনের চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ। পুরো বিভাগজুড়েই প্রতিদিন চলছে প্রচার-প্রচারণা। দফায় দফায় আলীয়া মাদরাসা মাঠ পরিদর্শন করছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। দলীয় প্রধানকে সিলেটে স্বাগত জানিয়ে হচ্ছে মিছিল-সমাবেশ। দলটির অঙ্গ ও সহযোগী সংগঠন বর্ধিত সভা করে সমাবেশ বাস্তবায়নে করণীয় নির্ধারণ করছে।

আলীয়া মাদরাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় লাখো মানুষকে জড়ো করতে টার্গেট নিয়েছেন তারা। এজন্য বৃহত্তর সিলেটের প্রায় প্রতিটি উপজেলার ইউনিয়ন পর্যায়ে চলছে প্রচার প্রচারণা। সিলেট জেলার উপজেলা ছাপিয়ে গ্রাম পর্যায়েও এই প্রচারণার ঢেউ লাগছে। সিলেট সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় অংশ নেয়ার পাশাপাশি বেশ কিছু প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

Sylhet
উদ্বোধন অপেক্ষায় আছে ১০টি উন্নয়ন প্রকল্প। এগুলো হলো- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবন, আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, জৈন্তাপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন, এপিবিএম এর ব্যারাক ভবন, ওসমানী নগর থানা ভবন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল ভবন, মাছিমপুর এলাকার সুরমা নদীর তীরে নির্মিত ওয়াকওয়ে, এমসি কলেজের মাঠের সীমানা প্রাচীর এ গেইট, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট শিশু হাসপাতালে রূপান্তর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবন।

এছাড়াও প্রধানমন্ত্রী ১২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্পের মধ্যে রয়েছে সিলেট আউটার স্টেডিয়াম, খসরুপুর বাজার জিসি-পৈলনপুর-বালাগঞ্জ জিসি সড়ক উন্নয়ন, হরিপুর জিসি-গাছবাড়ী জিসি সড়ক (কানাইঘাট অংশ), মৈয়াখালী বাজার-আর অ্যান্ড সুইচ (বারোহাল ইউপি অফিস) ভায়া হাটুবিল মাদরাসা সড়ক উন্নয়ন, নারী পুলিশ ডরমেটরি ভবনের অর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ, শাহপরান থানা ভবন নির্মাণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় ও জেলা অফিস নির্মাণ, সিলেট বিভাগীয় ও জেলা এপএসআই কার্যালয় ভবন নির্মাণ, তামাবিল স্থলবন্দর নির্মাণ, হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজার, তৃতীয়তলা ভিত্তি বিশিষ্ট মসজিদ, মহিলা এবাদতখানা ও সংযোগ সড়ক নির্মাণ কাজ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ এবং সিভিল সার্জন সিলেট কার্যালয় ভবন নির্মাণ কাজ।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সফর ও জনসভা সফল করতে তারা একযোগে কাজ করছেন। স্মরণকালের বৃহত্তম জনসভা হবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, উন্নয়ন ও অগ্রগতির প্রতীক জননেত্রী-প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দিন দিন মানুষের আস্থা ও ভালোবাসা বাড়ছে। বঙ্গবন্ধু কন্যার প্রতি সেই ভালোবাসা থেকেই আলিয়া মাঠের জনসভায় লাখো মানুষ উপস্থিত হবেন।

Sylhet
প্রধানমন্ত্রীর সফর সূচি সূত্রে জানা গেছে, আগামী বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সিলেট পৌঁছে বেলা ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত এবং সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।

দুপুর ১২টায় তিনি মদন মোহন কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করবেন এবং মদন মোহন কলেজের ৭৫ বছরপূর্তি উৎসবে যোগদান করবেন। বিকেল পৌনে ৩টায় আলিয়া মাদরাসা মাঠে জনসভাস্থলে অস্থায়ী উদ্বোধন মঞ্চ থেকে উন্নয়ন প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এরপর স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। ভাষণ শেষে প্রধানমন্ত্রী বিকেলে ঢাকায় ফিরে যাবেন।

ছামির মাহমুদ/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।