কুমিল্লায় সাংবাদিক হত্যার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:০৭ এএম, ১৭ এপ্রিল ২০২২

কুমিল্লার বুড়িচংয়ে সাংবাদিক মহিউদ্দিন সরকার হত্যা মামলার প্রধান আসামি রাজু (৩৫) র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন।

শনিবার (১৬ এপ্রিল) রাতে কুমিল্লা সদর উপজেলার গোলাবাড়ি সীমান্ত এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত রাজু কুমিল্লা আদর্শ সদর উপজেলার বিষ্ণুপুর এলাকার সাদেক মিয়ার ছেলে।

র‌্যাব-১১ এর কুমিল্লার কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-১১ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের গোলাবাড়ি সীমান্ত এলাকায় অভিযানকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারি রাজু গুলি চালাতে থাকেন। পরে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে রাজু গুরুতর আহত হন। পরে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলেও জানান এ র‌্যাব কর্মকর্তা।

বুধবার (১৩ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার রাজাপুর ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী এলাকায় সাংবাদিক মহিউদ্দিন সরকারকে গুলি করে পালিয়ে যান দুর্বৃত্তরা। পরে রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় দুই যুবক বিজিবির সহায়তায় তাকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মো. মহিউদ্দি সরকার ব্রাহ্মণপাড়া উপজেলার মালাপাড়া ইউনিয়নের অলুয়া গ্রামের বাসিন্দা। তিনি আনন্দ টেলিভিশনের ব্রাহ্মণপাড়া উপজেলা প্রতিনিধি ছিলেন। বর্তমানে দৈনিক কুমিল্লার ডাক নামে স্থানীয় একটি সংবাদপত্রে স্টাফ রিপোর্টার পদে কর্মরত ছিলেন তিনি।

এ ঘটনায় পর দিন বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেলে নিহতের মা নাজমা আক্তার বাদী হয়ে মাদক কারবারি রাজুসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ছয়-সাত জনকে আসামি করে বুড়িচং থানায় মামলা করেন।

জাহিদ পাটোয়ারী/এমকেআর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।