দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান, বাবা-ছেলে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ১৬ এপ্রিল ২০২২
দেশীয় আগ্নেয়াস্ত্রের যন্ত্রাংশসহ গ্রেফতার বাবা-ছেলে

বগুড়ার কাহালুতে দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। সেখান থেকে আগ্নেয়াস্ত্র তৈরির বিপুল পরিমাণ যন্ত্রাংশ জব্দ করা হয়েছে। এ ঘটনায় বাবা-ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (১৬ এপ্রিল) দুপুর ১২টায় নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

গ্রেফতাররা হলেন- কলমাশিবা গ্রামের মৃত দেবেন্দ্রনাথ প্রামানিকের ছেলে নিলু চন্দ্র প্রামানিক (৪৫) ও নিলুর ছেলে সঞ্জিত চন্দ্র প্রামানিক (২২)।

পুলিশ সুপার বলেন, ১৪ এপ্রিল মধ্যরাতে কলমাশিবা গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে একরাম হোসেন সরদার ওরফে বগা (৩২) নামে এক যুবকের দুই পায়ে গুলি করে দুর্বৃত্তরা। এ ঘটনা তদন্তকালে সন্দেহভাজন হিসেবে নিলু ও তার ছেলে সঞ্জিতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যে নিলুর বাড়ি থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় বিপুল পরিমাণ দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রাংশ জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দ যন্ত্রাংশের মধ্যে একনলা বন্দুক তৈরির পাঁচটি ব্যারেল, লোহার তৈরি তিনটি রিকয়েলিং স্প্রিং, ছয়টি ফায়ারিং পিন, স্টিলের ছয়টি বন্দুকের ট্রিগার, একনলা বন্দুক তৈরির স্টিলের খাপ পাঁচটি, বন্দুক তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন সাইজের ১৯টি লোহার পাত, লোহার তৈরি জং ধরা একটি ব্যারেলের শেষ অংশ, তিনটি লোহার রড, ড্রিল মেশিনের মাথায় ব্যবহৃত চারটি লোহার খণ্ড, লোহার তৈরি হ্যামার ছয়টি এবং চারটি স্টিলের পাত উল্লেখযোগ্য।

পুলিশ সুপার বলেন, দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির বিভিন্ন যন্ত্রাংশ জব্দের ঘটনায় কাহালু থানায় একটি মামলা হয়েছে। অধিকতর তদন্তের স্বার্থে গ্রেফতারদের রিমান্ডে নিতে আদালতে আবেদন জানানো হবে। এছাড়া একরামের দুই পায়ে গুলিবিদ্ধের ঘটনায় কলমাশিবা এলাকার আকরাম হোসেনের ছেলে শামিম হোসেন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমবার হোসেন জাগো নিউজকে বলেন, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জের ধরে একরাম হোসেন বগার দুই পায়ে গুলি করে শামিম। এলাকায় তাদের পৃথক পৃথক গ্রুপ রয়েছে। এ মামলা তদন্ত করতে গিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। অস্ত্র তৈরির সঙ্গে বিভিন্ন এলাকার আরও কয়েকজন জড়িত রয়েছেন।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।