দেশে যদি রুল্স অব ল` না থাকে কোথাও দাঁড়াতে পারবো না


প্রকাশিত: ০২:১০ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, দেশে যদি রুল্স অব ল` না থাকে তাহলে পৃথিবীর কোথাও আমরা দাঁড়াতে পারবো না। বিচারাধীন পুরাতন মামলাগুলো অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুত নিষ্পত্তি করে মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে আনতে হবে। এ জন্য বেঞ্চ ও বারের মধ্যে সমন্বয় প্রয়োজন।

তিনি শুক্রবার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার শানিচোঁ গ্রামে বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের গ্রামের বাড়িতে কুমিল্লা বারের আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বিচারপতি আরো বলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আইনজীবীদের সহযোগিতা ছাড়া কখনো ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাই ন্যায় বিচার প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের মাঝে আইনের প্রতি আস্থা ফিরিয়ে আনতে হবে। দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারলে দেশ অর্থনীতিতে উন্নত হবে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. নূরুল ইসলাম, জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিমকোর্ট বার শাখার সভাপতি ড. বশির আহম্মেদ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ কুমিল্লা বার শাখার সভাপতি ও কুমিল্লা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম, কুমিল্লা জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান (লিটন), বাংলাদেশ বার কাউন্সিলের ট্রাইব্যুনালের সদস্য অ্যাডভোকেট মাসুদ সালাউদ্দিন, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুর রহমান প্রমুখ।

কামাল উদ্দিন/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।