মাগুরায় ২ মাসে দুইশো মামলা


প্রকাশিত: ০৯:৪০ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

মাগুরার শ্রীপুর ডিগ্রি কলেজ চত্বরে মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংসদ সদস্য মেজর জেনারেল (অব:) এটি.এম. আব্দুল ওয়াহাব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাগুরার পুলিশ সুপার (এসপি) একেএম এহসান উল্লাহ, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্যা নবুয়ত আলী ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিয়ার রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রীপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহা।

অনুষ্ঠানে মাগুরার পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ বলেন, মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতনসহ অন্যান্য সামাজিক অপরাধ প্রতিরোধ ও প্রতিকারে পুলিশ সব সময় বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। ইতোমধ্যে গত বছরের নভেম্বর ও ডিসেম্বর মাসে এক হাজারের বেশি মামলা দায়ের হয়েছে। যা ইতোপূর্বে কখনও হয়নি।

তিনি আরও বলেন, মাদক ব্যবসায়ী যেই হোক না কেন তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। এছাড়া তিনি জনপ্রতিনিধিসহ সকল স্তরের মানুষের কাছে সহযোগিতা কামনা করে বলেন, যারা মেয়েদের রাস্তায় ইভটিজিং করে তাদের ধরিয়ে দিলে নাম পরিচয় গোপন রেখে তাদের সম্মানিত করা হবে। এছাড়া মেয়েদের নির্ভয়ে স্কুল-কলেজে পাঠানোর জন্য অভিভাবকদের অনুরোধ জানান।

পরে কলেজ চত্বর থেকে মাদকবিরোধী র‌্যালি বের হয়। সংসদ সদস্য মেজর জেনারেল (অব:) এ.টি.এম. আব্দুল ওয়াহাব র‌্যালির নেতৃত্ব দেন। বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীর র‌্যালিতে অংশগ্রহণ করে। শ্রীপুর ডিগ্রি কলেজ এ র‌্যালি ও সভার আয়োজন করে।

আরাফাত হোসেন/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।