ব্রাহ্মণবাড়িয়ায় সংস্কৃতি কর্মীদের বিক্ষোভ


প্রকাশিত: ০৮:৫২ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

মাদরাসা ছাত্রের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গণসহ বেশ কয়েকটি সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন সংস্কৃতি কর্মীরা। বৃহস্পতিবার দুপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে সংস্কৃতি কর্মীদের পাশাপাশি মুক্তিযোদ্ধা ও সাংবাদিকরাও অংশ নেন।

দুপুর সাড়ে ১২ টায় শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আবদুন নূরের সভাপতিত্বে ও তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন-ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অর রশীদ, জেলা নাগরিক ফোরামের সভাপতি ও সাংবাদিক পীযূষ কান্তি আচর্য্য, জেলা নাগরিক সমাজের সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সাধারণ সম্পাদক ডা. অরুনাভ পোদ্দার প্রমুখ।

সভায় বক্তারা বলেন, গত মঙ্গলবার কতিপয় মাদরাসা ছাত্র-শিক্ষক স্বাধীনতা বিরোধী অপশক্তির মদদে ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতির উপর নগ্ন হামলা চালিয়েছে। স্বাধীন বাংলাদেশে সংস্কৃতির অঙ্গণে এই ধরনের হামলা আগে কোনো দিন হয়নি। আমরা অবিলম্বে এই বর্বরোচিত হামলার সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যারা জড়িত তাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

আজিজুল আলম সঞ্চয়/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।