শীতলক্ষ্যায় লঞ্চডুবে ৩৪ জনের মৃত্যু: ১৪ আসামির ১১ জনকেই অব্যাহতি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৪:১৯ এএম, ২৪ মার্চ ২০২২
কার্গোর ধাক্কায় ডুবে যায় লঞ্চটি

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় ৩৪ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা মামলায় ১৪ আসামির মধ্যে ১১ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এতে বাদীপক্ষের কোনো আপত্তি আছে কি না তা জানতে চেয়ে সমন জারি করেছেন আদালত।

বুধবার (২৩ মার্চ) দুপুরে অভিযোগপত্র শুনানি শেষে নারায়ণগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামছুর রহমানের আদালত এ বিষয়ে জানতে পেয়ে বাদীর প্রতি সমন জারি করেছেন। আগামী ২৬ এপ্রিল বাদীর উপস্থিতিতে এ বিষয়ে ফের শুনানি হবে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, এসকেএল-৩ কার্গো জাহাজের মাস্টার ওহিদুজ্জামান (৫০), সুকানি আনোয়ার মল্লিক (৪০) ও ইঞ্জিন চালক মজনু মোল্লাকে (৩৮) অভিযোগপত্রে অভিযুক্ত করা হয়েছে। এবং অভিযোগপত্র থেকে একই কার্গোর গ্রিজার হৃদয় হাওলাদার, ফারহান মোল্লা, সুকানি নাজমুল মোল্লা, লস্কর রাজিবুল ইসলাম, আবদুল্লাহ, নুর ইসলাম, সাকিব সরদার, আফসার, সাগর হোসেন, আলিফ শেখ ও বাবুর্চি আবুল বাসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে বাদীর কোনো আপত্তি আছে কি না তাও জানতে চেয়েছেন আদালত।

তিনি আরও বলেন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ অফিসের উপ-পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক) বাবুল লাল বৈদ্য বাদী হয়ে দায়ের করা মামলায় তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ সদর নৌ থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইউনুস মুন্সী গত ৯ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দিয়েছেন।

গত বছরের ৪ এপ্রিল বিকেল ৫টা ৫৬ মিনিটে ৪৫ জন যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ টার্মিনাল থেকে এমভি সাবিত আল হাসান লঞ্চ মুন্সিগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়। ৬টা ১৫ মিনিটে লঞ্চটি শহরের কয়লাঘাট এলাকায় তৃতীয় শীতলক্ষ্যা সেতু অতিক্রম করার সময় পেছন থেকে এসকেএল-৩ কার্গো ধাক্কা দিয়ে লঞ্চটিকে ডুবিয়ে দেয়। এতে লঞ্চের কিছু যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও দুই শিশু, ১৭ নারীসহ ৩৪ জনের মৃত্যু হয়।

মোবাশ্বির শ্রাবণ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।