কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের ফাঁসি, অন্যজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২১ মার্চ ২০২২
ফাইল ছবি

কিশোরগঞ্জের করিমগঞ্জে কৃষক মফিজ উদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও অন্যজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে দুই আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) বিকেলে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নার্গিস ইসলাম এ রায় ঘোষণা করেন।

কিশোরগঞ্জ জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শাহ আজিজুল হক রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবুবাক্কার (৪৫) করিমগঞ্জ উপজেলার সদরের খুদিরজঙ্গল গ্রামের মৃত আ. জব্বারের ছেলে। যাবজ্জীবন সাজা পাওয়া মো. হারেছ (৫৫) একই গ্রামের হাচু মিয়ার ছেলে।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১০ সালের ৫ মে করিমগঞ্জ বাজার থেকে বাড়ি ফিরছিলেন কৃষক মফিজ উদ্দিন (৬৫)। পরে খুদিরজঙ্গল কাঠের সেতুর নিচে তার মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় নিহত কৃষকের ছেলে আলী আকবর বাদী হয়ে ২২ মে আবুবাক্কার ও মো. হারেছকে সন্দেহভাজন আসামি করে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।

তদন্ত শেষে ২০১২ সালের ১২ অক্টোবর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক শেখ আব্দুল্লাহ। দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

নূর মোহাম্মদ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।