জাবেরের অপেক্ষায় স্ত্রী-মা, মিলছে না মরদেহটিও

মোবাশ্বির শ্রাবণ মোবাশ্বির শ্রাবণ , জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:০৩ এএম, ২১ মার্চ ২০২২
শীতলক্ষ্যায় লঞ্চডুবিতে নিখোঁজ আব্দুল্লাহ আল জাবের

দুই ভাইয়ের মধ্যে আব্দুল্লাহ আল জাবের (৩০) বড়। বন্ধুদের অনুরোধে লঞ্চযোগে মুন্সিগঞ্জে ঘুরতে যাওয়ার জন্য বের হয়েছিলেন। কিন্তু নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর অতল গহ্বরে হারিয়ে এখন পর্যন্ত তিনি নিখোঁজ।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর আলআমিন নগর এলাকায় কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় তিনি নিখোঁজ রয়েছেন। সোমবার (২১ মার্চ) ভোর ৫টায় ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করলেও ভেতরে কোনো মরদেহ পাওয়া যায়নি।

আব্দুল্লাহ আল জাবেরের মামা এসকে জামির চৌধুরী জাগো নিউজকে বলেন, সে (জাবের) অনেক মেধাবী ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা করেছে। বর্তমানে ডেমরা এলাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছিল। সেখানেই পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করতো। বর্তমানে সেই তার পরিবারের উপার্জনকারী ছিল। এক বছর আগে বিয়ে করেছে। তারা স্বামী-স্ত্রী দুজনেই বিসিএসের জন্য প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু সব শেষ হয়ে গেলো। কিছুই আর রইলো না। তার মা ও স্ত্রী দুজনই শোকে পাগল হয়ে গেছে।

তিনি আরও বলেন, আব্দুল্লাহ আল জাবের সাঁতার জানতো না। বাসা থেকে প্রয়োজন ছাড়া বের হতো না। বন্ধুদের অনুরোধে ঘুরতে আসছিল। পরিবারের সদস্যদের কী বলে সান্ত্বনা দেবো তার ভাষা খুঁজে পাচ্ছি না। জীবিত ফেরার তো আর সম্ভাবনা নেই। আসছিলাম মরদেহ নিতে। কিন্তু সেটারও কোনো সম্ভাবনা দেখছি না।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ উপ-পরিচালক তানহারুল ইসলাম জানিয়েছেন, ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা হয়েছে। লঞ্চের ভেতরে কোনো মরদেহ পাওয়া যায়নি। উদ্ধারকাজ চলমান।

এর আগে রোববার দুপুরে সিটি গ্রুপের মালিকানাধীন কার্গো জাহাজ এমভি রূপসী-৯ এর ধাক্কায় নারায়ণগঞ্জ টু মুন্সিগঞ্জগামী আফসার উদ্দিন নামে লঞ্চটি ডুবে যায়। এই লঞ্চডুবির ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শতাধিক যাত্রী নিয়ে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে এম ভি আফসার উদ্দিন নামে মুন্সিগঞ্জগামী একটি লঞ্চ যাওয়ার সময় এমভি রূপসী-৯ নামের কার্গো ধাক্কা দেয়। কার্গোটি ওই লঞ্চকে ঠেলে অনেক দূর নিয়ে যায়। এতে ওই লঞ্চটি মুহূর্তেই ডুবে যায়

দুর্ঘটনার পর ধাক্কা দেওয়া কার্গো জাহাজ এমভি রূপসী-৯ আটক করেছে নৌপুলিশ। রোববার দুপুরে চর সৈয়দপুরের আলআমিননগর এলাকায় দুর্ঘটনার পরই কার্গোটি মুন্সিগঞ্জের হোসেন দি ডকইয়ার্ডে নোঙ্গর করে। পরে পুলিশ সেখান থেকে কার্গোটি আটক করে।

এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।