নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে সব লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১২:০৩ এএম, ২১ মার্চ ২০২২
ফাইল ছবি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুরে জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২০ মার্চ) রাত থেকে অনির্দিষ্টকালের জন্য এ বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক মাসুদ কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জাগো নিউজকে বলেন, ‘অনির্দিষ্টকালের জন্য নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জগামী লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এর অনেকগুলো কারণ রয়েছে। তবে নারায়ণগঞ্জ থেকে রামচন্দ্রপুর, চাঁদপুরগামী লঞ্চের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা থাকবে না।’

এদিকে, দুর্ঘটনার পর লঞ্চকে ধাক্কা দেওয়া জাহাজটিকে আটক করেছে নৌপুলিশ। দুপুরে চর সৈয়দপুরের আল আমিননগর এলাকায় দুর্ঘটনার পরই জাহাজটি মুন্সিগঞ্জের হোসেন দ্য ডকইয়ার্ডে নোঙর করে। পরে পুলিশ সেখান থেকে কার্গোটি আটক করে।

রোববার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় কার্গো জাহাজ ‘এমভি রূপসী-৯’ এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এমএল আশরাফউদ্দিন’ ডুবে যায়। লঞ্চে ৪০-৫০ জন যাত্রী ছিল। উদ্ধার অভিযানে এখন পর্যন্ত ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।