বগুড়ায় পাচার হওয়া ৪২০ বস্তা ইউরিয়া সার উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১৪ মার্চ ২০২২

বগুড়ার গাবতলীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পাচার হওয়া ৪২০ বস্তা ইউরিয়া সার উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। ৩ লাখ ৩৬ হাজার টাকা মূল্যের এসব সারের ওজন ২১ মেট্রিক টন। এ ঘটনায় ট্রাকসহ চালক ও হেলপারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

রোববার (১৩ মার্চ) দুপুরে গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রওনক জাহান উপজেলার নাড়ুয়ামালা হাটে এই অভিযান চালান।

গাবতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক জাহান জানান, গোয়েন্দা সংস্থার গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারেন বগুড়া তিন মাথা বাফার স্টক গোডাউন থেকে লোড হয়ে এক ট্রাক সার গাবতলী উপজেলা নাড়ুয়ামালা হাটের একটি দোকানে নামানো (আনলোড) হচ্ছে। বিষয়টি জানার পর রোববার দুপুরে এনএসআই কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে নাড়ুয়ামালা হাটে অভিযান চালানো হয়। হাট থেকে জিন্না মিয়ার দোকানে বগুড়া থেকে পাচার হয়ে আসা সারসহ ট্রাকচালক আব্দুল মোমিন ও হেলপার গাজিউলকে আটক করে থানায় নিয়ে আসেন তারা।

উপজেলা কৃষি কর্মকর্তা মেহেদী হাসান জানান, সারগুলো আদমদীঘি উপজেলার সার ব্যবসায়ী মীর জামাল বিশ্বাসের। বগুড়া বাফার গুদাম থেকে সারগুলো আদমদীঘিতে যাওয়ার কথা থাকলেও কনক নামের এক ব্যক্তি এই সারগুলো ‘মায়ের দোয়া’ পরিবহন, ঢাকা মেট্রো-ট-নং-১৮-২২৫৭ ট্রাক ভাড়া করে নাড়ুয়ামালা এলাকায় ব্যবসায়ী জিন্নার দোকানে পাঠান। সেখানে সারগুলো আনলোড করা হচ্ছিল। সারের কোনো চালান দেখাতে পারেনি ট্রাকচালক আব্দুল মোমিন।

কৃষি কর্মকর্তা আরো জানান, আটক করা ট্রাকে ৫০ কেজি ওজনের মোট ৪২০ বস্তা ইউরিয়া সার ছিল। যার ওজন ২১ মেট্রিক টন, মূল্য ৩ লাখ ৩৬ হাজার টাকা।

এ ব্যপারে ব্যবসায়ী জিন্না মিয়ার ছেলে রুবেল মিয়া জানান, সারগুলো কনকের। কনক এই সারগুলো বিক্রির জন্য আমাদের দোকানে এনেছে। এর সব দায়িত্ব কনকের বলেও রুবেল জানান।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, ট্রাকভর্তি ৪২০ বস্তা সারসহ চালক আব্দুল মোমিন ও হেলপার গাজিউলকে থানায় হস্তান্তর করা হয়েছে।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।