রহস্যজনক আগুনে পুড়লো সেই বরকত-রুবেলের ১২ বাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৮:০৪ এএম, ১২ মার্চ ২০২২

অডিও শুনুন

ফরিদপুরে গভীর রাতে রহস্যজনক আগুনে পুড়ে গেছে দুই হাজার কোটি টাকার অর্থপাচার মামলায় গ্রেফতার দুই ভাই বরকত ও রুবেলের মালিকানাধীন সাউথ লাইন পরিবহনের ১২টি বাস।

শুক্রবার (১১ মার্চ) দিবাগত রাত সোয়া ১টার দিকে শহরের গোয়ালচামটে নতুন বাস টার্মিনালের পাশে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে রাত আড়াইটার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। তবে তার আগেই বাসগুলো আগুনে পুড়ে যায়।

jagonews24

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে হঠাৎ দাউদাউ করে বাসগুলোতে আগুন জ্বলতে দেখে লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। সারিবদ্ধভাবে খোলা জায়গায় রাখা গাড়িগুলোতে রহস্যজনকভাবে একই সময়ে আগুন লাগে বলে তারা জানান।

এ ব্যাপারে ফরিদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শিপলু আহমেদ জাগো নিউজকে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে দেখে সবগুলো বাসেই আগুন জ্বলছে। এরমধ্যে কয়েকটি বাস আংশিক পুড়েছে। আগুনের কারণ এখনো জানা যায়নি। এছাড়া কোনো দাহ্য পদার্থ দিয়ে আগুন ধরানো হয়েছে কি না, তা-ও বলা যাচ্ছে না। তদন্ত সাপেক্ষে পরে বিস্তারিত জানানো যাবে।

jagonews24

ফরিদপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. এ. জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, গভীর রাতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁচ্ছে। সেখানে মোট ২২টি বাস রাখা ছিলো। এরমধ্যে ১২টি বাসেই একসাথে আগুন লাগে। রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ওসি বলেন, ফরিদপুরের সাউথ লাইন নামে পুড়ে যাওয়া ওই বাসগুলো অর্থপাচার মামলায় গ্রেফতার শহর আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলের মালিকানাধীন। ২০২০ সালের ৭ জুন পুলিশের অভিযানে বরকত-রুবেল গ্রেফতার হওয়ার পর আদালতের নির্দেশে দুদক এসব বাস জব্দ করে। এরপর থেকে সেগুলো এখানেই রাখা ছিলো।

এন কে বি নয়ন/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।