মাধবদী পৌরসভায় ভোটগ্রহণ সম্পন্ন, স্থগিত ১টি কেন্দ্র


প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

ভোটারদের নানা শঙ্কা আর প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ ও কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে নরসিংদীর মাধবদী পৌরসভার পুনর্ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে এবারও একটি কেন্দ্র স্থগিত ঘোষণা করা হয়েছে। মাধবদীর ১২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।

সকাল থেকেই মাধবদীর প্রত্যেকটি ভোটকেন্দ্রে ছিল নারী পুরুষের লম্বা লাইন। ভোটারদের মাঝে শঙ্কা থাকলেও স্বতঃস্ফূর্তভাবেই ভোট দিতে আসেন। তবে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীরা ভোটকেন্দ্র দখল ও জাল ভোট দেয়ার পাল্টাপাল্টি অভিযোগ করেন।

সকাল থেকেই নরসিংদীর মাধবদীতে ভোটার ও প্রার্থীদের পদচারণায় বস্ত্র নগরী মুখরিত হলেও ভোটারদের মধ্যে নেই নির্বাচনী আমেজ। প্রার্থী থেকে শুরু করে সাধারণ ভোটার সকলেরই এক দাবি ছিল সুষ্ঠু নির্বাচন ও নিরাপদ পরিবেশে ভোটাধিকার প্রয়োগের নিশ্চয়তা। কিন্তু দুপুর ১২টার পর থেকে চলে কয়েকটি কেন্দ্রে জাল ভোট ও কেন্দ্র দখল। এছাড়া কয়েকটি কেন্দ্রের বাইরে চলে ককটেল বিস্ফোরণ। জাল ভোট দেয়ার কারণে গ্রেফতার হয় ৪ জন। ছোট মাধবদী বেসরকারি মাদরাসা কেন্দ্রে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া, ফাঁকা গুলি বর্ষণ ও একাধিক ককটেল বিস্ফোরণের কারণে কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়। বিকেল ৪টার সময় ভোটগ্রহণ শেষ হয়। শুরু হয় ভোট গণনা।

এদিকে, বিশৃঙ্খলা করার সময় একাধিক ব্যক্তিকে আটক করে ছেড়ে দিলেও ৪জনকে আটক করেছে পুলিশ। এতো ঘটনার পরও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ ও ভোটারদের পর্যাপ্ত নিরাপত্তার কথা জানিয়েছেন পুলিশ সুপার। তবে শেষ পর্যন্ত কে হচ্ছেন মাধবদীর পৌর পিতা তা এখন সময়ের অপেক্ষা মাত্র ।

সঞ্জিত সাহা/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।