‘হরিপুর মডেল মসজিদ নির্মাণ পরিকল্পনায় ত্রুটি রয়েছে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ০৩ মার্চ ২০২২

ঠাকুরগাঁওয়ের হরিপুর মডেল মসজিদ নির্মাণ পরিকল্পনায় ত্রুটি রয়েছে। একই সঙ্গে প্রকৌশল শৈলীও ভালো হয়নি বলে মন্তব্য করেছেন ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল কাসেম মোহাম্মদ শাহীন।

বৃহস্পতিবার (৩ মার্চ) মসজিদটি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন আবুল কাসেম মোহাম্মদ শাহীন।

তিনি বলেন, হরিপুর মডেল মসজিদ নির্মাণে অনিয়ম ও অব্যবস্থাপনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ও ধর্ম মন্ত্রণালয়ের সচিব এনামুল হাসান এনডিসির দৃষ্টি গোচর হয়। তাদের নির্দেশে আমি মসজিদটি পরিদর্শনে এসেছি।

আবুল কাসেম মোহম্মদ শাহীন বলেন, মসজিদের ভবন নির্মাণকালে অনিয়ম, অব্যবস্থাপনা এবং প্রকৌশলগত নির্মাণ শৈলী ততটা বাস্তবায়ন হয়নি। যেভাবে পরিকল্পিতভাবে হওয়ার কথা ছিল সেভাবে হয়নি বলে আপাত দৃষ্টিতে মনে হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মসজিদটি পরিদর্শন করেছিলেন ঠাকুরগাঁও গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী (সিভিল) এম কে এম নুরুল হাসান। মসজিদটি সরেজমিন পরিদর্শন করে তিনি ফাটলের বিষয়ে স্থানীয়দের আতঙ্কিত হওয়ার কিছু নাই বলে জানান।

তানভীর হাসান তানু/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।