রাঙামাটির দূর্গম এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানে নৌযান বিতরণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:৩১ এএম, ১১ জানুয়ারি ২০১৬

জেলার দূর্গম ও প্রত্যন্ত পাহাড়ি এলাকায় শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে বিশেষ উদ্যোগ হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ইঞ্জিনচালিত নৌযান বিতরণ করছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। উদ্যোগটি এ জেলার শিক্ষা ব্যবস্থা নিশ্চিতকরণসহ শিক্ষার মানোন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
 
তিনি বলেন, কাপ্তাই হ্রদ বেষ্টিত প্রত্যন্ত এলাকায় নদীপথে বিদ্যালয়ে যাতায়াত নিশ্চিত করতে একটি বিশেষ প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রকল্পে এ পর্যন্ত বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে ইঞ্জিনচালিত ফাইবার বোট বিতরণ করা হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষ নিজেদের ব্যবস্থাপনায় বোটগুলো ব্যবহার করবে। এতে রাঙামাটি কাপ্তাই হ্রদ সংলগ্ন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের স্কুলমুখী করে বিদ্যালয়ে নিয়মিত উপস্থিতি নিশ্চিত হবে।

তিনি জানান, রোববার জেলার দুর্গম বরকল উপজেলার বরুণাছড়ি উচ্চ বিদ্যালয়ে একটি এবং ও বরুণাছড়ি জোন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে একটি ইঞ্জিনচালিত ফাইবার বোট বিতরণ করা হয়েছে।  

এদিকে পাবলিক হেলথ্ জলযান ঘাটে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষে বোটের চাবি সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকদরে হাতে তুলে দিয়ে ইঞ্জিনচালিত ফাইবার বোট দুটি বিতরণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। ওই সময় পরিষদের সদস্য সবির কুমার চাকমা, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা ও বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সুশীল প্রসাদ চাকমা/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।