কুমিল্লায় এক রাতে দুই ভূমি অফিসে চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২২
লাকসাম উপজেলা ভূমি অফিস ও পশ্চিমগাঁও ইউনিয়ন ভূমি অফিস

কুমিল্লার লাকসাম উপজেলা ভূমি অফিস ও পশ্চিমগাঁও ইউনিয়ন ভূমি অফিসে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল দুই অফিসে গুরুত্বপূর্ণ নথিপত্র তছনছ করে নগদ টাকা নিয়ে যায়। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিনগত রাতে এ চুরির ঘটনা ঘটে।

খবর পেয়ে বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও লাকসাম থানার উপ-পরিদর্শক (এসআই) মনোজ কান্তি কুরি এবং আমিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লাকসাম উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মাজেদুজ্জামান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার সকাল সাড়ে ৮টায় পশ্চিমগাঁও ভূমি অফিসের অফিস সহায়ক কামাল হোসেন ভেতরে ঢুকে দেখেন কাগজপত্র এলোমেলো ও আলমিরা খোলা। তাৎক্ষণিক তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। পরে ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা তারিক বিন ওয়ালী রেকর্ড রুমে গিয়ে দেখেন আলমারিতে রাখা আগের দিনের আদায়কৃত ৪৬ হাজার ৪৭১ টাকা নিয়ে গেছে। চোরের দল ভবনের পেছনের জানালা কেটে প্রবেশ করে।

তিনি আরও বলেন, এদিকে ৯টার দিকে উপজেলা ভূমি অফিসের নাজির আবুল হাছান নেজারত শাখায় প্রবেশ করে দেখেন ভবনের পেছনের জানালা কাটা, আলমিরা খোলা, গুরুত্বপূর্ণ নথিপত্র ছড়িয়ে-ছিটিয়ে আছে। আলমারিতে রাখা আগের দিনের আদায়কৃত সরকারি তহবিলের ৫৪ হাজার ৩০০ টাকা নিয়ে গেছে।

এ বিষয়ে লাকসাম থানার উপ-পরিদর্শক (এসআই) মনোজ কান্তি কুরি জাগো নিউজকে বলেন, মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি করাত ও গাছের ডাল জব্দ করা হয়েছে। অভিযোগ পেলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা করা হবে।

ইউএনও এ কে এম সাইফুল আলম জাগো নিউজকে বলেন, সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

জাহিদ পাটোয়ারী/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।