জামায়াত এখনো স্বাধীনতা মেনে নিতে পারেনি


প্রকাশিত: ০১:০৫ পিএম, ০৯ জানুয়ারি ২০১৬

ত্রিশ লাখ প্রাণের বিনিময়ে অর্জিত হয়েছে এদেশের স্বাধীনতা। সবাই স্বাধীনতায় বিশ্বাসী হলেও কেবলমাত্র জামায়াত ও তার প্রভুরা এখনো স্বাধীনতা মেনে নিতে পারেনি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ দীঘলবাক উচ্চ বিদ্যালয়ের ৭০বছর পূর্তি উৎসবে এ মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, যারা আমাদের জাতীয় পতাকাকে পা দিয়ে মাড়িয়ে ও আগুনে পুড়িয়ে ছিল সেই কুলাঙ্গারদের বিএনপি মন্ত্রী বানিয়েছিল। এখন আর সেই দিন নেই। স্বাধীনতার চেতনায় আমরা সবাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে কাজ করছি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে এখন রোল মডেল।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বিগত দিনে স্বাধীনতার ইতিহাস উল্টো পড়ানো হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে পেছনে ঠেলে দিয়েছিল স্বাধীনতা বিরোধী চক্র। স্বাধীনতা বিরোধীদের নেতা শাহ আজিজ ও আব্দুল আলীমকে জিয়া মন্ত্রী বানিয়ে ছিলেন। তার স্ত্রী খালেদা আরেক রাজাকার আল-বদর নেতা নিজামী ও মুজাহিদকে মন্ত্রী বানিয়ে স্বাধীনতার প্রতি অবমাননা করেছে। আর এজন্য তার বিচার হওয়া উচিত। স্বাধীনতা বিরোধী সংগঠন জামায়াত এখন স্বাধীনতাকে মেনে নিতে পারেনি। অচিরেই তাদের নিষিদ্ধ করা হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উৎসব উদযাপন কমিটির সদস্য সচিব আজিজুল হক শিবলী আরো উপস্থিত ছিলেন, উৎসব উদযাপন কমিটির যুগ্ম-সদস্য সচিব ও সিলেটের এপিপি অ্যাড. আব্দুর রহমান সেলিম, সামছুল কিবরিয়া চৌধুরী, মুনায়েম খান প্রমুখ।  

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।