মান্দায় দুই তুলার কারখানায় আগুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১১:৪৮ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২২

নওগাঁর মান্দা উপজেলার প্রসাদপুরে দুটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডে মালামাল ও যন্ত্রপাতি ভস্মীভূত হয়েছে। মান্দা ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানা দুটির মালিক। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে প্রসাদপুর এলাকার ইনডেক্স কলেজের পেছনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে প্রসাদপুর এলাকার ইনডেক্স কলেজের পেছনে ঝুঁট কাপড় থেকে তুলা তৈরি করা হতো। কারখানায় তুলা থেকে লেপ, বালিশ ও তোষক তৈরি করা হয়। প্রতিদিনের মতো বৃহস্পতিবার সন্ধ্যায় কারখানাটি বন্ধ করে দোকান মালিক ও কর্মচারীরা বাড়িতে যান। শুক্রবার ছুটির দিন হওয়ায় কারখানাটি বন্ধ ছিল। হঠাৎ রাত সাড়ে ১০টার দিকে তুলার কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে মান্দা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। দু’টি কারখানায় প্রায় ২০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মান্দা ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন লিডার শফিউর রহমান বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। আগুনে দুটি কারখানা সব মালামাল পুড়ে গেছে। কারখানার মালিকের দাবি বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শাহিনুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তবে এ বিষয়ে কারখানা মালিক থানায় কোনো অভিযোগ দেয়নি।

আব্বাস আলী/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।