হবিগঞ্জে ১০ লাখ টাকার গাছসহ বনদস্যু গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৫:২৯ এএম, ১২ ফেব্রুয়ারি ২০২২

হবিগঞ্জের চুনারুঘাটে ১০ লাখ টাকার চোরাই কাঠসহ আব্দুর রউফ নামে এক বনদস্যুকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব-৯ হবিগঞ্জ ক্যাম্পের একটি দল শুক্রবার রেমা কালেঙ্গা বনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ গাছ, দেশীয় অস্ত্র ও গাছ কাটার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

jagonews24

র‌্যাব-৯, সিপিসি-১, হবিগঞ্জ ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান জাগো নিউজকে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই উপজেলার রেমা কালেঙ্গা বনে অভিযান চালায় র‌্যাব। এসময় বনের ভেতর থেকে আব্দুর রউফকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে কাটা অবস্থায় বিপুল পরিমাণ মূল্যবান গাছ জব্দ করা হয়। যার আনুমানিক বাজারদাম ১০ লাখ টাকা। এছাড়া একটি করাত, একটি রামদা, একটি দা এবং দুটি বল্লম উদ্ধার করা হয়। অভিযানে তিনিসহ এএসপি আব্দুল্লাহ আল নোমান নেতৃত্ব দেন।

র‌্যাব জানান, গ্রেফতার ব্যক্তি প্রাথমিক জিজ্ঞাসাবাদে রেমা কালেঙ্গা রেঞ্জে গাছ কাটার কথা স্বীকার করেছেন।

jagonews24

লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে জানিয়েছেন, আব্দুল খালেক ও নূর বাহিনীর ছত্রছায়ায় তিনি বনে গাছ কাটতে আসেন। এ চক্রের সব সদস্যের নামে চুনারুঘাট থানায় একাধিক মামলা রয়েছে। আব্দুর রউফ ও তার টিমের সদস্যরা রেমা-কালেঙ্গা রেঞ্জের গাছ কেটে বিভিন্ন জায়গায় বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।