সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ব্যবস্থা গ্রহণের আশ্বাস


প্রকাশিত: ০৯:২৩ এএম, ০৯ জানুয়ারি ২০১৬

যশোরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট কাভার করতে আসা সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য। শনিবার বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাব যশোরে সাংবাদিকদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর সাংবাদিকরা টুর্নামেন্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করেন।

এদিকে, পুলিশ অভিযান চালিয়ে হামলাকারী সন্ত্রাসী কাকনের কার্যালয় থেকে ৪টি খালি জর্দার কৌটা, ৭টি রড, ১০টি লাঠি, চাকু ও সাইকেলের চেইন উদ্ধার করেছে।

যশোর প্রেসক্লাবে অনুষ্ঠিত বৈঠকে যশোর-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের বিচারের আওতায় আনা হবে। ইতোমধ্যে একজনকে আটক করা হয়েছে। একই সঙ্গে সন্ত্রাসীদের  আখড়া পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

যশোরবাসীর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, সন্ত্রাসীদের ছাড় দেয়া হবে না। প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে। সাংগঠনিকভাবেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান, প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, সাংবাদিক নেতা ফারাজি আহমেদ সাঈদ বুলবুল প্রমুখ।

এই সভার পর হামলাকারী পুলিশ অভিযান চালিয়ে হামলাকারী সন্ত্রাসী কাঁকনের কার্যালয় থেকে ৪টি খালি জর্দার কৌটা, ৭টি রড, ১০টি লাঠি, চাকু ও সাইকেলের চেইন উদ্ধার করেছে বলে জানিয়েছেন কোতয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার আক্কাস আলী।

উল্লেখ্য, শুক্রবার রাতে শহরের চিত্রামোড়ে সন্ত্রাসী আবদুর রহমান কাকনের নেতৃত্বে চ্যানেল টুয়েন্টি ফোরের গাড়িতে হামলা চালায় সন্ত্রাসীরা। এতে দু’জন সাংবাদিকসহ তিনজন আহত এবং আরও চার সাংবাদিক লাঞ্ছিত হন। আহত হন চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরা পারসন রিপন হোসেন, স্পোর্টস রিপোর্টার ইভান ইকরাম ও গাড়ি চালক আলাউদ্দিন।

আরও লাঞ্ছিত হন যশোর প্রেসক্লাবের সম্পাদক চ্যানেল টোয়েন্টিফোর ও সমকালের স্টাফ রিপোর্টার তৌহিদুর রহমান, ক্যামেরা পারসন শাফিন রহমান তপন, একাত্তর টিভির যশোর প্রতিনিধি ফরহাদ হোসেন ও মাছরাঙ্গা টিভির যশোর প্রতিনিধি রাহুল রায়। এ ঘটনার প্রতিবাদে সাংবাদিকরা তাৎক্ষণিক বিক্ষোভ করে বঙ্গবন্ধু গোল্ডকাপ বর্জনের হুমকি দেন।

মিলন রহমান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।