মাত্র ৫ টাকায় চিকিৎসা সেবা!

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৯ এএম, ০৯ জানুয়ারি ২০১৬

একজন এমবিবিএস ডাক্তারের ফি ৫০০-৬০০ টাকা হলেও, সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. মো. এবাদুল্লাহ’র ফি মাত্র ৫ টাকা। শুনতে অবিশ্বাস্য হলেও মাত্র ৫ টাকা ফি নিয়ে দীর্ঘ ৪০ বছর যাবত সাতক্ষীরার সাধারণ মানুষদেরকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন এই মানবিক ডাক্তার। তবে চিকিৎসা যন্ত্রপাতির দাম বেড়ে যাওয়ায় সম্প্রতি ৫ টাকার পরিবর্তে ১০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

সুদীর্ঘ সরকারি চাকরি জীবনে সাতক্ষীরার সবার প্রিয় ডা. মো. এবাদুল্লাহ মেডিকেল অফিসার থেকে পদোন্নতি পেয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং চাকরির শেষ পর্যায়ে সিভিল সার্জন হয়ে অবসরে গেলেও তার রোগী দেখার ফি কখনও বাড়েনি। অন্য চিকিৎসকদের মতো নেই লোভ-লালসা।

ডা. এবাদুল্লাহ জাগো নিউজকে বলেন, সরকারি দায়িত্ব পালনকালীন সময় থেকেই অফিস শেষে দিনের বাকি সময়টা নিজস্ব চেম্বারে ৫ টাকা ফি নিয়ে সাতক্ষীরার বিভিন্ন স্তরের মানুষের সেবা করার চেষ্টা করছি। ২০১০ সালে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পর বর্তমানে চিকিৎসা সেবা অব্যাহত রেখেছি। তবে চিকিৎসা যন্ত্রপাতির দাম বেড়ে যাওয়ায় সম্প্রতি ৫ টাকার পরিবর্তে ১০ টাকা ফি নির্ধারণ করতে বাধ্য হয়েছি।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাক্তার সালেহ আহমেদ জাগো নিউজকে বলেন, সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডাক্তার মো. এবাদুল্লাহ চিকিৎসা সেবায় সমাজে যে অবদান রেখেছেন তা সত্যিই অসামান্য। এমবিবিএস পাস করার থেকে আজ পর্যন্ত ৫ টাকা ফি গ্রহণ করে সমাজের সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন। তার প্রতি আমরা কৃতজ্ঞ।

এসএস/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।