যাবজ্জীবন দণ্ড থেকে বাঁচতে লুকিয়ে ছিলেন ২০ বছর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:০২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২
গ্রেফতার হাবিবুর রহমান

কুমিল্লায় এক দিনমজুরকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হাবিবুর রহমানকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। হত্যাকাণ্ডের প্রায় ২০ বছর পর তাকে গ্রেফতার করা হলো।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে কুমিল্লা নগরীর রেইসকোস এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ রাত ৯টার দিকে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ জাগো নিউজকে তথ্য নিশ্চিত করেন।

হাবিবুর রহমান হোমনা উপজেলার দড়িকান্দি গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে।

ওসি আবুল কায়েস আকন্দ জানান, ২০০২ সালে উপজেলার আসাদপুর ইউনিয়নে দড়িকান্দি গ্রামের স্বপন মিয়া নামে এক দিনমজুরকে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা হাসু মিয়া বাদী হয়ে হোমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০০৬ সালে ওই মামলায় আদালত অভিযুক্ত হাবিবুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি পলাতক রয়েছেন।

গত তিন মাস ধরে তথ্য প্রযুক্তি ব্যবহার ও সোর্সের মাধ্যমে তথ্য সংগ্রহ করে তাকে গ্রেফতারের চেষ্টা করা হচ্ছিল। অবশেষে মঙ্গলবার বিকেল ৪টায় কুমিল্লা নগরীর রেইসকোস এলাকায় একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

জাহিদ পাটোয়ারী/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।