ফসলের সঙ্গেও শত্রুতা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২

নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের কৃষক কামরুজ্জামান বাবলু’র রোপনকৃত ১২ একর ভূমির ধানের চারা নষ্ট করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

ওই উপজেলার পালগাঁও গ্রামে সোমবার দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে উপজেলা কৃষি কর্মকর্তা ও উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন ক্ষতিগ্রস্ত কৃষক কামরুজ্জামান।

অভিযোগ সূত্রে জানা যায়, ৪ ফেব্রুয়ারি ভোরে পালগাঁও গ্রামের কৃষক কামরুজ্জামান বাবলু’র ফসলি ভূমিতে একই গ্রামের চান মিয়া ফকিরের ছেলে মো. সম্রাট ও শামছুল হক, কালাম উদ্দিন মুন্সীর ছেলে মাসুদ মিয়া, বাবুল মিয়ার ছেলে ইমরান মিয়া, সম্রাট মিয়ার ছেলে মো. কাওসার ও সুমন মিয়া, নাজিম উদ্দিনের ছেলে মো. জনি মিয়া ও কেন্দুয়া উপজেলার বহুলী গ্রামের গফুর আলীর ছেলে রফিকুল ইসলাম পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগে ভুক্তভোগীর ১২ একর ধানের ক্ষেত বিনষ্ট করে। এতে ভুক্তভোগী কৃষকের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে অভিযোগে উল্লেখ করেন।

ভুক্তভোগী কৃষক কামরুজ্জামান বাবলু জানান, আমি প্রতি বৎসর আমার ১২ একর ভূমিতে প্রায় ১০ লাখ টাকার ধান উৎপাদন করতাম। কিন্তু দুষ্কৃতিকারীরা আমার রোপণকৃত ফসল নষ্ট করায় বর্তমানে আমি নিঃস্ব। পরিবারের সদস্যদের নিয়ে আমাকে পথে বসতে হবে। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মো. সম্রাট ও শামছুল হকের মুঠোফোন বন্ধ পাওয়ায় কথা বলা সম্ভব হয়নি।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অখিল চন্দ্র দাস ফসল নষ্ট হওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা ফয়জুন নাহার নিপা বলেন, আমি নতুন যোগদান করেছি। আমার অফিসের সংশ্লিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী কৃষি অফিসারকে ঘটনাস্থল পরিদর্শনের জন্য পাঠিয়েছি।

এইচ এম কামাল/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।