জাল ভোট দিয়ে গুনতে হলো ৫০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১২:৩০ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০২২
এদের মধ্যে পাঁচজনকে জরিমানা করা হয়, আর বাকিদের বয়স ১৮ এর নিচে হওয়ায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়

কুমিল্লার বুড়িচংয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জাল ভোট দেওয়ার অভিযোগে পাঁচজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রত্যেককে ১০ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৭ ফেব্রুয়ারি) ভোট চলাকালীন উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়নের পশ্চিমসিংহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও পশ্চিমসিংহ রহমত ভুঁইয়া নূরানি মাদরাসা কেন্দ্রে জাল ভোট দেওয়ার ঘটনা ঘটে।

অর্থদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন- নারাচার গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে নুরুল ইসলাম (৩৫), একই গ্রামের বজলু মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৩২), চিকুরিয়া গ্রামের আবুল কালাম আজাদ (২৭), পশ্চিমসিংহ গ্রামের আবুল কাশেমের স্ত্রী সালেহা বেগম (৩৫) এবং পারুয়ার গ্রামের আনোয়ার হোসেন (২৮)।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট তমালিকা পাল।

তিনি জানান, ভোট চলাকালীন ইউনিয়নের পশ্চিমসিংহ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় মোট সাতজনকে আটক করা হয়। পরে ভোটগ্রহণ শেষে বিকেল সাড়ে ৫টার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের মধ্যে পাঁচজনকে করা হয় জরিমানা। প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারলে সাতদিন করে জেল খাটতে হবে। এদিকে আটক বাকি চারজনের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

অপরদিকে একই ইউনিয়নের পশ্চিমসিংহ রহমত ভুঁইয়া নূরানি মাদরাসা কেন্দ্র থেকে নূর জাহান আক্তার ও ছালেহা বেগম নামে দুই নারীকে জাল ভোট দেওয়ার সময় আটক করা হয়। তাদের মধ্যে নূর জাহানের বয়স ১৮ বছর না হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়। আর ছালেহা বেগমকে জরিমানা করা হয় পাঁচ হাজার টাকা।

এছাড়া পারুয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এক এজেন্ট নিজের অবস্থান ত্যাগ করায় তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তমালিকা পাল জানান।

জাহিদ পাটোয়ারী/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।