ইভিএমে ভোট দিতে বালুতে হাত ঘষছেন বৃদ্ধা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:৪৮ এএম, ৩১ জানুয়ারি ২০২২

অডিও শুনুন

ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত কুমিল্লার মুরাদনগর ও মনোহরগঞ্জ উপজেলার ২৪ ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোট দিতে প্রতি কেন্দ্রে পুরুষের তুলনায় নারীর উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

তবে মুরাদনগরের নবীপুর পূর্ব ইউনিয়নের নজরুল একাডেমী কেন্দ্রে দেখা গেছে ব্যাতিক্রম চিত্র। ৬৫ বছর বয়সী ফিরুজা খাতুন নামে এক বৃদ্ধাকে দেখা গেছে ইভিএমে ভোট দিতে তিনি বালুর মধ্যে আঙুল ঘষছেন।

ফিরুজা খাতুন ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বাখরনগর গ্রামের মৃত শব্দর আলীর স্ত্রী।

তিনি বলেন, ‘আমি ভোটটা দিতে চাই। না দিতে পারলে মরেও শান্তি পাবো না। ভোট দিতে গত রাতে নামাজ, কুরআন তিলাওয়াতসহ বিভিন্ন ইবাদত করেছেন তিনি। স্যারেরা বলেছেন বালুতে আঙুল ডোললে ভোট দিতে পারবো। তাই ডোলছি। যেভাবেই হোক এবারের ভোট দিয়ে মরতে চাই। জীবনে আর কোনো দুঃখ থাকবে না।’

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার দিদার হোসেন জাগো নিউজকে বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি শতভাগ ভোটগ্রহণ করতে। বিশেষ করে নারীদের ক্ষেত্রে ভোটগ্রহণে ফিঙ্গারে সমস্যা হচ্ছে। যাদের মিলছে না শেষ সময়ে পুনরায় চেষ্টা করা হবে বলে তিনি জানান।

ইভিএমে ভোট দিতে বালুতে হাত ঘোঁষছেন বৃদ্ধা

উল্লেখ্য, কুমিল্লার দুই উপজেলার মধ্যে মুরাদনগর উপজেলায় ২২টির মধ্যে ২১টিতে এবং মনোহরগঞ্জ উপজেলায় ১১টি ইউনিয়নের মধ্যে ১টিতে সংরক্ষিত সদস্যসহ ৪টি পদে ভোটগ্রহণ চলছে।

এ উপজেলার ৩টি ইউনিয়নের ৪টি সদস্য পদ ছাড়া সবকটি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে একক প্রার্থী হওয়ায় সবাই বিনাভোটে নির্বাচিত হয়েছেন।

বাবি বিপুলারসার ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে তিনজন, সাধারণ সদস্য পদে নয় জন, মইসাতুয়া ইউনিয়নে ছয়জন সাধারণ সদস্য পদে ও ঝলম উত্তর ইউনিয়নের সাধারণ সদস্য পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাহিদ পাটোয়ারী/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।