সিংগাইর পৌরসভায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫০ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে শেষ হলো মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। এখন কেন্দ্রে কেন্দ্রে ভোট গণনা চলছে। তবে জাল ভোট দেয়ার অভিযোগে দুইজনকে আটক এবং একটি কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টা হয়েছে।

শীত ও কুয়াশাকে উপেক্ষা করে সকাল থেকেই কেন্দ্রগুলোতে উপস্থিত হতে থাকেন ভোটাররা। নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে ঘোনা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি কেন্দ্রে ভোটারা ভোটগ্রহণে ধীরগতির অভিযোগ করেন।

সকাল সাড়ে ৮টার দিকে সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেয়ার চেষ্টার অভিযোগে সুজন ও মামুন নামে দুইজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

দুপুর সোয়া ২টার দিকে গোলড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার মোহাম্মদ আলী জানান, ৫ নম্বর বুথে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ও আওয়ামী লীগ নেতা তপু জোর করে নৌকা প্রতীকে সিল মেরে  বাক্সে ফেলার চেষ্টা করেন। বিষয়টি সংবাদকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টের পেলে তারা দুজন চলে যান।

তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মীর মোহাম্মদ শাজাহানের পোলিং এজেন্ট আরিফুর রহমান জানান, সিল মারা ৫-৬টি ব্যালট পেপার তারা বাক্সে ফেলেছেন। পরে খবর পেয়ে ভ্রামাম্যাণ আদালত, র্যাব ও বিজিবিসহ আইন-শৃঙ্খলা বাহিনী কেন্দ্রটি পরিদর্শন করেন।

জেলা রিটার্নিং অফিসার মো. মুনীর হোসাইন বলেন, ভোট নিয়ে অনেকের মধ্যে নানা শঙ্কা থাকলেও কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোট গণনা শেষ হলে উপজেলা পরিষদ হল রুম থেকে ফলাফল ঘোষণা করা হবে।

বি.এম খোরশেদ/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।