শান্তিপূর্ণ পরিবেশে সিংগাইরে ভোটগ্রহণ শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৬:২১ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

স্বত:স্ফূর্ত ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে মানিকগঞ্জের সিংগাইর পৌরসভার নির্বাচন। সকাল আটটা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বেলা ৪টা পর্যন্ত।

সকাল থেকেই প্রতিটি কেন্দ্রের ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো। পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি সবচেয়ে বেশি। সাড়ে ৮টার দিকে সিংগাইর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় পুরুষ কেন্দ্র থেকে আলামিন ও সুজন নামে দুই ভুয়া ভোটারকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সাড়ে ৮টার দিকে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় নারী কেন্দ্রে কথা হয় বিএনপি প্রার্থী খোরশেদ আলম ভূইয়া জয় ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মীর মোহাম্মদ শাজাহানের সঙ্গে। জাগো নিউজকে তার বলেন, শুরুটা ভালোই হয়েছে। ভোটার উপস্থিতিও বেশ ভালো। মানুষের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ রয়েছে। শেষ পর্যন্ত পরিবেশ ভালো থাকলে দু’জনেই বিজয়ী হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

সিংগাইর পৌরসভার মোট ভোটার ২০ হাজার ১৪ জন। ১০টি কেন্দ্রের ৯৬টি বুথে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন। সবগুলোকে কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করেছে প্রশাসন।

দ্বিতীয় শ্রেণির এ পৌরসভায় তৃতীয়বারের মতো নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি, আওয়ামী লীগ ও স্বতন্ত্রসহ ছয়জন প্রার্থী। সাধারণ কাউন্সিলর পদে লড়ছেন ৩১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন।
 
বি.এম খোরশেদ/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।