জীববৈচিত্র ও বন সংরক্ষণে কাজ করছে সরকার


প্রকাশিত: ১০:০৬ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

প্রধান বন সংরক্ষক মো. ইউনুছ বলেছেন, জীববৈচিত্র রক্ষা ও বন সংরক্ষণে কাজ করে যাচ্ছে সরকার। বন সংরক্ষণের মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি ও পর্যটন শিল্পে বিকাশ ঘটাতে সামাজিক বনায়নের উপকারভোগী ও এলাকার সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার রামু উপজেলার রাজারকুল বোটানিক্যাল গার্ডেনের অভ্যন্তরে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের পাহাড়ি প্রাণবৈচিত্র পুনরুদ্ধার প্রকল্পের আওতায় নতুন ভবন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বোটানিক্যাল গার্ডেন পর্যটকদের জন্য অন্যতম বিনোদন কেন্দ্র। রামুর বোটানিক্যাল গার্ডেনকে ব্যাপকভাবে ঢেলে সাজানোর কাজ শুরু হয়ে গেছে। আগামী কয়েক বছরের মধ্যে কক্সবাজারের পাশাপাশি বৃহত্তর পর্যটন শহরে রূপান্তরিত হবে রামু।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আলী কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক আব্দুল লতিফ মিয়া, কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা শাহ-ই আলম।

স্বাগত বক্তব্য রাখেন রাজারকুল রেঞ্জ কর্মকর্তা আমীর হামজা। এছাড়াও এতে বন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি ও সামাজিক বনায়নের উপকারভোগীদের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

সায়ীদ আলমগীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।