গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় দেবর গ্রেফতার


প্রকাশিত: ১২:১৯ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

মাদারীপুরের কালকিনি পৌর এলাকার দক্ষিণ রাজদি গ্রামের গৃহবধূ তানিয়া বেগমকে (২৫) যৌতুকের দাবিতে দুই দেবর ও শাশুড়ি মিলে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার আসামি দেবর রেজাউল মৃধাকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

স্থানীয়, হাসপাতাল, পারিবারিক ও পুলিশ সূত্রে জানা গেছে, ২০০৭ সালে কালকিনি উপজেলার গোপালপুর ইউনিয়নের পশ্চিম বনগ্রামের আবুল কাশেম হাওলাদারের মেয়ে তানিয়া বেগমের সঙ্গে কালকিনি পৌর এলাকার দক্ষিণ রাজদি গ্রামের কালাম মৃধার ছেলে লিটন মৃধার বিয়ে হয়। বিয়ের পরে তাদের ২টি সন্তানও হয়। বিয়ের সময় বর পক্ষ ২ লাখ টাকা যৌতুক নেয়। পরে তারা আরও ২ লাখ টাকা যৌতুক দাবি করে।

এই টাকা দিতে না পারায় দেবর রেজাউল মৃধা, আজিজুল মৃধা, শাশুড়ি হিরণ নেছা ও ননদ ডলি বেগম ওই গৃহবধূকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে। এরই জের ধরে সোমবার দুপুরে রান্না করার সময় ওই গৃহবধূর শরীরে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় গৃহবধূর চিৎকার শুনে প্রতিবেশিরা এসে তাকে রক্ষা করে। পরে প্রতিবেশিরা চলে গেলে ওই গৃহবধূকে চিকিৎসা না দিয়ে ঘরের ভেতর তালাবদ্ধ করে আটকে রেখে।

গৃহবধূর পরিবারের লোকজন খবর পেলে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। বর্তমানে গৃহবধূ হাসপাতালে চিকিৎসাধীন আছে। এই ঘটনায় সোমবার রাতে কালকিনি থানায় মামলা হলে পুলিশ নিজ বাড়ি থেকে দেবর রেজাউল মৃধাকে গ্রেফতার করেছে।

গৃহবধূ তানিয়া বেগম বলেন, যৌতুকের জন্য আমার শ্বশুরবাড়ির লোকজন আমাকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে। আমি এর বিচার চাই।

মাদারীপুর মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা বলেন, ঘটনার কথা আমি শুনেছি। হাসপাতালে গিয়ে ওর খোঁজখবর নেয়া হবে। তাছাড়া ওকে সব ধরনের সহযোগিতা করা হবে।

নাসিরুল হক/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।