নির্বাচনে পক্ষ না নেওয়ায় জন্মসনদে সই দিচ্ছেন না মেম্বার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ১৩ জানুয়ারি ২০২২

মৌলভীবাজারের রাজনগরে এক ইউপি মেম্বারের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থীর সমর্থকদের জন্মসনদে সই না করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের দত্তগ্রাম গ্রামের শোয়েব মিয়া, অলি খান, মাসুম আহমেদ জন্মনিবন্ধন করতে মঙ্গলবার (১১ জানুয়ারি) ইউনিয়ন পরিষদে যান। সেখানে জন্মনিবন্ধন সনদে চেয়ারম্যান জুবের আহমদ সই করলেও যাচাইকারী হিসেবে ওই ওয়ার্ডের ইউপি মেম্বার এনামুল হক চৌধুরী সই করতে অস্বীকৃতি জানান। তিনি পরে বুঝে সই দেবেন বলে জানান। ভুক্তভোগীরা বিষয়টি ইউপি চেয়ারম্যানকে জানালে তিনি সুরাহার জন্য দুই দফায় ওই ইউনিয়নের ৪, ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ড মেম্বারদের বিষয়টি দেখার জন্য দায়িত্ব দেন। তারা বিষয়টি নিয়ে এনামুল হক চৌধুরীর সঙ্গে কথা বললে তিনি তাদের কাছেও সই করতে অপারগতা প্রকাশ করেন।

নির্বাচনে অন্য প্রার্থীর পক্ষে প্রচারণা করায় প্রতিহিংসাবশত সরকারি সেবাপ্রাপ্তি থেকে তাদের বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। এ ঘটনায় ওই ইউপি মেম্বারের বিরুদ্ধে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন তারা।

ভুক্তভোগী মো. শোয়েব মিয়া বলেন, গত নির্বাচনে আমরা মুন্সি মো. আজিজের পক্ষে প্রচারণা করি। এনামুল হক চৌধুরী নির্বাচিত হওয়ার পর আমার বড় ভাই ও ভাতিজা-ভাতিজির জন্মনিবন্ধন করতে তার কাছে গেলে তিনি বুঝে সই করবেন বলে জানান। পরে চেয়ারম্যান মনোনীত চারজন মেম্বার দুই দফায় তাকে সই করতে অনুরোধ করলেও তিনি করেননি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ইউপি মেম্বার এনামুল হক চৌধুরী বলেন, আমি তাদের বলেছি যাচাই-বাছাই করে সই দেবো। তাদের এলাকার কয়েকজনকে দিয়ে আসতে বলেছি। আমি সই দেবো না, এ কথা বলিনি। তারা এলে আমি সই দিয়ে দেবো।

রাজনগর ইউনিয়নের চেয়ারম্যান জুবের আহমদ জাগো নিউজকে বলেন, জন্মসনদের বিষয়টি নিয়ে আমি মেম্বারকে অনুরোধ করেছি। যাচাই-বাছাইকারী হিসেবে স্থানীয় ইউপি মেম্বার সই না দিলে জন্মসনদ দেওয়া যায় না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রিয়াংকা পাল জাগো নিউজকে বলেন, একটি অভিযোগ পেয়েছি। কোনো জনপ্রতিনিধির এমন করা ঠিক হবে না। আমি বিষয়টি দেখছি।

আব্দুল আজিজ/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।